শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১৯ অপরাহ্ন

শতাধিক মসজিদে দয়াল বড়ুয়ার প্রচারণা

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ১৪৯ বার পঠিত

আসন্ন দ্বাদশ নির্বাচনকে সামনে রেখে ঢাকা-১৮ আসনের প্রায় শতাধিক মসজিদে দয়াল কুমার বড়ুয়ার পক্ষে লিফলেট বিতরণ ও প্রচারণা করেছেন তাঁর কর্মী-সমর্থকরা। আজ শুক্রবার বাদ জুম’আ এসব প্রচারণা লিফলেট বিতরণ করা হয়।

সরজমিনে ঢাকা-১৮ আসন এলাকার কোটবাড়ি, গোয়ালটেক, আদম আলী মার্কেট, উত্তরা ৮নং সেক্টর রেলগেট, সিকদার বাড়ী মসজিদ, শুক্কুর আলী মসজিদ, পীর বাড়ী মসজিদ, জোড়া বিল্ডিং মসজিদ, গণকবরস্থান মসজিদ ও এপিএস গার্মেন্টস মসজিদসহ প্রায় শতাধিক মসজিদে লিফলেট বিতরণ করতে দেখা গেছে।

উল্লেখ্য, দয়াল কুমার বড়ুয়া জাতীয় পার্টি (জাপা)-এর জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক ও ঢাকা ১৮ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী। তিনি ১৯৭১ সালে ৬ জানুয়ারি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ডেমসা গ্রামের বৌদ্ধ ধর্মের এক সম্ভ্রান্ত পরিবারের জন্মগ্রহণ করেন। যার বাবা অমেন্দ্রলাল বড়ুয়া একজন সমাজসেবক, গরিবের বন্ধু, সাতকানিয়ার লোহাগাড়ায় হিন্দু-বৌদ্ধ ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির লিডার ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি এবং সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। একজন মানবিক লোক হিসেবে ধর্ম-কর্ম নির্বিশেষে সকল মানুষের পাশে ছিলেন।

তাঁর মমতাবতী মা নীলাবতি বড়ুয়া ছিলেন ধানশীল ও মানবিক ব্যক্তি। তারই ঔরশ জাত সন্তান দয়াল কুমার বড়ুয়া ছোটবেলা থেকেই বাবার আদর্শ হৃদয়ে লালন-পালন করে একজন মানবিক ব্যাক্তি হিসেবে কাজ করে গেছেন।

দয়াল কুমার বড়ুয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে অনার্স মাস্টার্স শেষ করে লন্ডন থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে একজন সফল ব্যবসায়ী হিসেবে নিজেকে সমাজ সেবার কাজে আত্মনিয়োগ করেন। নিজের মা বাবার নামে অমরন্দ্র-নীলাবতি ফাউন্ডেশন নামে একটি অরাজনৈতিক ও অলাভজনক প্রতিষ্ঠান চালু করেন। যার মাধ্যমে সমগ্র বাংলাদেশের মসজিদ, মাদ্রাসা, মন্দির,গীর্জার উন্নয়নে কাজ করেন এবং বিভিন্ন প্রাকুতিক দুর্যোগে গরিব-দুঃখী পাশে থেকে কাজ করে যাচ্ছেন দয়াল কুমার বড়ুয়া।

তিনি বাংলাদেশের স্বনামধন্য ব্যবসায়িক সংগঠন এফবিসিসিআই, জাপান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ, বাংলাদেশ টেক্সটাইল মিল অ্যাসোসিয়েশন, বাংলাদেশ নরসিংদী চেম্বার অব কমার্সের বিজনেস ফোরামে থেকে বাংলাদেশ ব্যবসায়ী সমাজকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102