শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সাভারে গ্রিল কেটে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ স্বর্ণলঙ্কার লুট উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘গর্বিত বাবা সম্মাননা-২০২৪’ প্রদান সাহারা খাতুনের কবর জিয়ারতে দোয়া-মোনাজাত-ফুলেল শ্রদ্ধা দ্রুত পণ্য খালাস আইন বাতিলের দাবিতে কাস্টমস এজেন্টসদের বিক্ষোভ মিছিল ১০ হাজার কর্মী নিয়ে আ.লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’তে খসরু চৌধুরী, এমপি উত্তরায় স্বাচিপ কমিটির উদ্যোগে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উত্তরায় হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের যা বললেন ডিসি শাহজাহান দিয়াবাড়ি হাটে পিকআপ থেকে চাঁদা আদায়কালে আটক ৩ দিয়াবাড়িতে রাস্তার উপর হাটের পশু! জোর করে হাটে গরু নেয়ার চেষ্টা; ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা

উত্তরায় অবৈধ স্থাপনা উচ্ছেদ

উত্তরা নিউজ ডেস্ক
  • আপডেট টাইম: সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
  • ১১৩ বার পঠিত

উত্তরায় একাধিক বহুতল ভবনের নকশাবহির্ভূত অংশসহ রাস্তার দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রাজউক।

রোববার (২৭ নভেম্বর) বেলা ১১টা থেকে ১৫ নম্বর সেক্টরের এভিনিউ সড়কের উভয় পাশে অভিযান শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত চলে।

স্থানীয় ব্যবসায়ী আলাউদ্দিন আল আজাদ বলেন, এই এলাকা উত্তর সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত হওয়ার পরে অনেক ভবন হচ্ছে। তারা রাজউকের অনুমোদন নিলেও অনুমোদন না মেনে ভবন তৈরি করে। এছাড়া ১৫ নম্বর সেক্টরের রাস্তার দুই পাশে কিছু কিছু অবৈধ ঘর উঠিয়ে মার্কেট নির্মাণ করে দীর্ঘদিন ধরে ব্যবসা চলছে। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান প্রয়োজন ছিলো। কারণ এখানে অনেকেই আবাসিক বরাদ্দ নিয়ে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান গড়ে তুলেছেন।

অভিযানে থাকা রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার বলেন, আমরা আগেও এই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচলনা করেছি। তারপরও কিছু কিছু প্লট ও ভবন মালিক রাজউকের নিয়ম সঠিকভাবে মেনে চলছেন না। যারা নিয়ম মানতে অনিহা প্রকাশ করেছেন, তাদের বিরুদ্ধে আমরা পুনরায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি।

তিনি আরও বলেন, এই সেক্টরে (১৫ নম্বর) সকল প্লট ও ভবন মালিকদের নিয়মাবলী মানার ব্যাপারে সতর্কতামূলক দিকনির্দেশনা দিচ্ছি। এ ভ্রাম্যমাণ আদালত একটি চলমান প্রক্রিয়া, যা পর্যায়ক্রমে চলতে থাকবে।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102