শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:১৬ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
সাভারে গ্রিল কেটে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ স্বর্ণলঙ্কার লুট উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘গর্বিত বাবা সম্মাননা-২০২৪’ প্রদান সাহারা খাতুনের কবর জিয়ারতে দোয়া-মোনাজাত-ফুলেল শ্রদ্ধা দ্রুত পণ্য খালাস আইন বাতিলের দাবিতে কাস্টমস এজেন্টসদের বিক্ষোভ মিছিল ১০ হাজার কর্মী নিয়ে আ.লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’তে খসরু চৌধুরী, এমপি উত্তরায় স্বাচিপ কমিটির উদ্যোগে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উত্তরায় হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের যা বললেন ডিসি শাহজাহান দিয়াবাড়ি হাটে পিকআপ থেকে চাঁদা আদায়কালে আটক ৩ দিয়াবাড়িতে রাস্তার উপর হাটের পশু! জোর করে হাটে গরু নেয়ার চেষ্টা; ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা

পাক সেনাবাহিনীকে ব্যবসায় যুক্ত না হতে সরকারের নিশ্চয়তা চান সুপ্রিম কোর্ট

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬৩ বার পঠিত

পাকিস্তানের সেনাবাহিনী ব্যবসা-সম্পর্কিত বিষয়ে কোনো ভূমিকা পালন করবে না। তারা শুধু দেশের প্রতিরক্ষায় কাজ করবে। বুধবার দেশটির প্রধান বিচারপতি (সিজেপি) কাজী ফয়েজ ঈসা সরকারকে এমনটা নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন। খবর দ্য নিউজ।

সামরিক জমিতে বাণিজ্যিক কার্যকলাপের বিরুদ্ধে দায়ের করা একটি পিটিশনের শুনানির সময় সিজেপি পাকিস্তানের অ্যাটর্নি জেনারেলকে সরকারের পক্ষে এই আশ্বাস দেওয়ার নির্দেশ দিয়েছেন।

ঈসার নেতৃত্বে সুপ্রিম কোর্টের ৩ সদস্যের একটি বেঞ্চ সরকারের কাছে এই অঙ্গীকার চান।

শুনানির সময় সিজেপি ইসা বলেন, সেনাবাহিনী ব্যবসা পরিচালনা করছে ও সামরিক জমিতে ওয়েডিং হল স্থাপন করেছে। এরপর তিনি অ্যাটর্নি জেনারেলের কাছে আশ্বাস চেয়েছিলেন যে, সেনাবাহিনী শুধু ‘রক্ষক’ থাকবে, কোনো ব্যবসা করবে না।

অ্যাটর্নি জেনারেলকে প্রধান বিচারপতি ঈসা জিজ্ঞেস করেন, ‘আপনি কি এই নিশ্চয়তা পেতে পারেন?’

তিনি আরও বলেন, প্রত্যেককে তাদের নির্দেশ অনুযায়ী কাজ করতে হবে। সেনাবাহিনীর নিজের কাজ করা উচিত ও আদালত তাদের কাজ করবে।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102