শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৭ অপরাহ্ন

বঙ্গবন্ধু পরিষদ ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে রাজনৈতিক কর্মশালা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: বুধবার, ১২ জুলাই, ২০২৩
  • ২৫৪ বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান বাংলাদেশ শীর্ষক রাজনৈতিক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু পরিষদ ময়মনসিংহ জেলা শাখার উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়।
কর্মশালা উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার সংগ্রামী সভাপতি এহতেশামুল আলম।

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সম্মানিত সভাপতি এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এই কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র আকরামুল হক টিটু।
কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এর অধ্যাপক রাজনৈতিক গবেষক ডঃ ফরিদুল আলম।
প্রবন্ধপাঠ করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা শাখার সহ-সভাপতি ও বঙ্গবন্ধু শিশু একাডেমি সভাপতি অধ্যাপক দিলরুবা শারমীন। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য, শিক্ষানুরাগী, দানবীর, রাজনৈতিক ও মানবিক ব্যক্তিত্ব আলহাজ্ব এম এ ওয়াহেদসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

কর্মশালায় আগত অতিথিবৃন্দ প্রত্যেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন, দর্শন, রাজনৈতিক আদর্শ ও বর্তমানে বাংলাদেশ প্রেক্ষাপট নিয়ে আলোচনা করেন।

সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের হাজারো কর্মী সৃষ্টিকারী নেতা বঙ্গবন্ধু পরিষদ ময়মনসিংহ জেলার বিপ্লবী সভাপতি এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা-পরবর্তী বাংলাদেশের প্রথম সরকারের নেতৃত্বে ছিলেন সাড়ে তিন বছর। তার সরকারকে গোড়া থেকে শুরু করে একটি যুদ্ধ বিধ্বস্ত দেশের অগণিত সমস্যা মোকাবেলা করতে হয়েছিল। আইন-শৃঙ্খলা পুনরুদ্ধার, মুক্তিযোদ্ধাদের পুনর্বাসন, বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা পুনরুদ্ধার এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, ক্ষুধার্ত লক্ষাধিক মানুষকে খাওয়ানো এবং আরও অনেক সমস্যা তার প্রশাসনকে বিভ্রান্ত করেছিল। তার ক্যারিশম্যাটিক নেতৃত্বের কারণে বাংলাদেশ জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে স্বীকৃতি পেয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল অসন্তুষ্ট সেনা কর্মকর্তার হাতে নিহত হন এবং তার দুই কন্যা ছাড়া তার পরিবারের অধিকাংশ সদস্যকে হত্যা করা হয় যারা সে সময় বিদেশে অবস্থান করছিলেন। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী। তার দক্ষ নেতৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার দৃড় প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

উক্ত রাজনৈতিক কর্মশালায় মহানগর ও ময়মনসিংহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত প্রায় ৩০০জন রাজনৈতিক কর্মী অংশগ্রহণ করেন। কর্মশালা শেষে অংশগ্রহণকারী সকলকেই সনদপত্র ও বঙ্গবন্ধুর আত্মজীবনী উপহার হিসেবে প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102