শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০২ পূর্বাহ্ন

সিরাজগঞ্জে বিরল প্রজাতির তক্ষকসহ গ্রেপ্তার ২

উত্তরা নিউজ ডেস্ক
  • আপডেট টাইম: বুধবার, ৩০ নভেম্বর, ২০২২
  • ১০ বার পঠিত

ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম এলাকায় যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে বিরল প্রজাতির তক্ষকসহ দুই পাচারকারীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ সদস্যরা। মঙ্গলবার (২৯ নভেম্বর) ভোরে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোল চত্বর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন খাগড়াছড়ি জেলার এতালং গ্রামের আব্দুল মান্নানের ছেলে লোকমান হোসেন (২৭) ও গাইবান্ধা জেলার তরব মহাদি গ্রামের মৃত মফিজাল আকন্দের ছেলে ছাদেকুল আকন্দ (৪৫)।

জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক জুলহাস হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা-বগুড়া মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড়ে অস্থায়ী চেক পোস্ট বসিয়ে তল্লাসি চালানো হয়।  এ সময় খাগড়াছড়ি থেকে দুইটি বিরল প্রজাতির তক্ষক নিয়ে বি.এম ট্রাভেলস যাত্রীবাহী বাসে গাইবান্ধা যাওয়ার সময় দুই পাচারকারীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে বিরল প্রজাতির তক্ষক দুটি উদ্ধার করা হয়।

গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মেহেদী হাসান ঢাকা পোস্টকে বলেন, বিকেলে গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে পাঠানো হলে আদালতের বিচারক দুইজনকে ছয় মাসের কারাদণ্ড ও বিশ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও একমাসের কারাদণ্ড প্রদান করা হয়। সেই সঙ্গে উদ্ধার করা তক্ষক দুটিকে সংশ্লিষ্ট বনে অবমুক্ত করার নির্দেশনা প্রদান করেন। পরে তক্ষক দুটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়।

তিনি আরও বলেন, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরাগ সাহার নেতৃত্বে ডিবির একটি দল ও বন বিভাগের কর্মকর্তা মাসুদ রানা এই অভিযানে অংশ নেন।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102