শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সাভারে গ্রিল কেটে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ স্বর্ণলঙ্কার লুট উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘গর্বিত বাবা সম্মাননা-২০২৪’ প্রদান সাহারা খাতুনের কবর জিয়ারতে দোয়া-মোনাজাত-ফুলেল শ্রদ্ধা দ্রুত পণ্য খালাস আইন বাতিলের দাবিতে কাস্টমস এজেন্টসদের বিক্ষোভ মিছিল ১০ হাজার কর্মী নিয়ে আ.লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’তে খসরু চৌধুরী, এমপি উত্তরায় স্বাচিপ কমিটির উদ্যোগে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উত্তরায় হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের যা বললেন ডিসি শাহজাহান দিয়াবাড়ি হাটে পিকআপ থেকে চাঁদা আদায়কালে আটক ৩ দিয়াবাড়িতে রাস্তার উপর হাটের পশু! জোর করে হাটে গরু নেয়ার চেষ্টা; ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা

দ্রুত পণ্য খালাস আইন বাতিলের দাবিতে কাস্টমস এজেন্টসদের বিক্ষোভ মিছিল

এইচ. এম. মাহমুদ হাসান
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪
  • ৪৪ বার পঠিত

দ্রুত পণ্য খালাসের নামে সরকারের জাতীয় রাজস্ব বোর্ডের পাস করা নতুন আইন ও নীতিমালা বাতিলের দাবিতে দ্বিতীয় দিন বৃহস্পতিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কাস্টমস হাউজের সামনে ও বিমানবন্দর এলাকায় বিক্ষোভ মিছিল করেছে ঢাকা কাস্টমস এজেন্টস অ্যাসোসিয়েশন। বৃহস্পতিবার ৪ জুন’২৪ দুপুর ১১টা থেকে বেলা ১ টা পর্যন্ত বিমানবন্দরের ঢাকা কাস্টমস হাউজের কুরিয়ার গেটের সামনে দ্বিতীয় দিনের এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ সময় কুরিয়ার শাখা থেকে পণ্য খালাসে কিছুটা ভোগান্তিতে পড়েন কাস্টমস কর্মকর্তা ও যাত্রীরা।

সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি কুরিয়ার শাখা থেকে দ্রুত পণ্য খালাসে বাংলাদেশ ফ্রেইট ফরওয়াডিং অ্যাসোসিশনের (বাফা) নেতা ও জাতীয় রাজস্ব বোর্ডের যোগসাজসে নতুন একটি আইন পাস হয়। এই আইনটি বাস্তবায়ন হলে ঢাকা কাস্টমস এজেন্টস অ্যাসোসিয়েশনের প্রায় ১২ হাজার মালিক ও কর্মচারী সদস্য বেকার হয়ে পড়বে। আইনটি বাতিলের জন্য এরই মধ্যে ঢাকা কাস্টমস এজেন্টস অ্যাসোসিয়েশন থেকে জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান বরাবর একটি আবেদন করা হয়েছে এবং আগামী ৭ জুন’২৪ রবিবার ঢাকা কাস্টমস এজেন্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে কাস্টমস হাউজের সাথে বৈঠক করা হবে বলে জানিয়েছেন মালিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন ঢাকা কাস্টমস্‌ এজেন্টস অ্যাসোসিয়েশন সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক ফারুক আলম, সাবেক সাংগঠনিক সম্পাদক, সেলিম খান। বিক্ষোভ মিছিলে আরো উপস্থিত ছিলেন, সিনিয়র সভাপতি মোখলেছুর রহমান লাভলু ,সাংগঠনিক সম্পাদক,শরিফুল আলম স্বপন , সহ-সভাপতি, খায়রুল আলম ভূঁইয়া মিঠু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, মোখলেছুর রহমান, ঢাকা কাস্টমস এজেন্টস এমপ্লীয়েজ ইউনিয়নের সভাপতি, আবু হানিফ, সাধারণ সম্পাদক, রকিবুল ইসলাম রাকিবসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102