শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সাভারে গ্রিল কেটে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ স্বর্ণলঙ্কার লুট উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘গর্বিত বাবা সম্মাননা-২০২৪’ প্রদান সাহারা খাতুনের কবর জিয়ারতে দোয়া-মোনাজাত-ফুলেল শ্রদ্ধা দ্রুত পণ্য খালাস আইন বাতিলের দাবিতে কাস্টমস এজেন্টসদের বিক্ষোভ মিছিল ১০ হাজার কর্মী নিয়ে আ.লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’তে খসরু চৌধুরী, এমপি উত্তরায় স্বাচিপ কমিটির উদ্যোগে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উত্তরায় হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের যা বললেন ডিসি শাহজাহান দিয়াবাড়ি হাটে পিকআপ থেকে চাঁদা আদায়কালে আটক ৩ দিয়াবাড়িতে রাস্তার উপর হাটের পশু! জোর করে হাটে গরু নেয়ার চেষ্টা; ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা

উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ৩১ বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা

বিশেষ প্রতিবেদক। জি.এম.টি
  • আপডেট টাইম: রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ১৭৭ বার পঠিত

রাজধানীর উত্তরায় ৩১ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান করেছে ‘উত্তরা পাবলিক লাইব্রেরি’। আজ উত্তরার ১০ নম্বর সেক্টরস্থ মামস্ অডিটোরিয়ামে মহৎ আয়োজনটি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. খসরু চৌধুরী।

এ সময় মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী মরণোত্তর একজনসহ একত্রিশ বীর মুক্তিযোদ্ধার হাতে সংবর্ধনা ক্রেস্ট তুলে দেন সংসদ সদস্য মো. খসরু চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ খসরু চৌধুরী বলেন, স্বাধীনতা আমাদের জাতীয় জীবনের শ্রেষ্ঠ অর্জন। আর বীর মুক্তিযোদ্ধারা জাতির সূর্য সন্তান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণের পর ধর্ম বর্ণ নির্বিশেষে আপামর জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। ৩০ লাখ শহীদ আর দুই লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে মুক্তিযোদ্ধারা ছিনিয়ে আনেন স্বাধীনতার লাল সূর্য।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক এবং অবিচ্ছেদ্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন আপোষহীন নেতা। দীর্ঘ ২৩ বছর অন্যায় ও বৈষম্যের বিরুদ্ধে সংগ্রাম করতে গিয়ে বারংবার কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে নির্বাসিত হয়েছেন, তবুও মাথা নত করেন নি। জনগণের মুক্তির লক্ষ্যে লড়াই সংগ্রামের মাধ্যমে ছিনিয়ে এনেছিলেন বাংলার স্বাধীনতা।

এম.এ আলম সবুজ এর সঞ্চালনায় এবং উত্তরা পূর্ব ও পশ্চিম থানা কমান্ডের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুতুব উদ্দিন আহমেদের সভাপতিত্বে আয়োজনটিতে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ, ইকবাল আজিম সরদার ও আব্দুল আউয়াল, প্রিন্সিপাল নাসির উদ্দিন বাবুল প্রমুখ। এতে স্বাগত বক্তব্য রাখেন স্বাধীন বাংলা মুক্তিযোদ্ধা সমন্বয় ফাউন্ডেশনের মহাসচিব মুক্তিযোদ্ধা এ বি এম সুলতান আহমেদ।

আয়োজনটি সফলভাবে সম্পন্ন হওয়ায় আগত সকলকে বিশেষ ধন্যবাদ জানিয়েছেন উত্তরা পাবলিক লাইব্রেরির প্রতিষ্ঠাতা ও স্বপ্নদ্রষ্টা মোহাম্মদ তারেকউজ্জামান খান।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102