শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন

বঙ্গবন্ধুকে মুখে নয়, হৃদয়ে ধারণ করতে হবে: দয়াল বড়ুয়া

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৫৫২ বার পঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দেশাত্মবোধ শুধু মুখে নয়, হৃদয়েও ধারণ করতে হবে। তবেই নিজেকে একজন প্রকৃত দেশপ্রেমিক হিসেবে তৈরি করা যাবে বলে মন্তব্য করলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ও জাতীয় পার্টি (জাপা)-এর জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক দয়াল কুমরা বড়ুয়া।

আজ শনিবার (১২ আগস্ট) উত্তরার একটি রেষ্টুরেন্টে সিলেট বিভাগীয় সমিতির আয়োজনে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবাষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা বড় অভাগা জাতি এমন বিশ্বনেতাকে স্বাধীনতার মাত্র চার বছরের মাথায় সপরিবারে হত্যা করা হয়েছিল এই দেশেই। যে পাকিস্তানিরাও সাহস করেনি তাকে হত্যা করতে স্বাধীন দেশে সেই বঙ্গবন্ধুকেই হত্যা করা হয়েছিল। পঁচাত্তরের সেই ১৫ আগস্টের শ্রাবণের রাতে বঙ্গবন্ধুর রক্ত আর আকাশের অশ্রু যেন এক হয়েছিল। আসলে তো শুধু তো বঙ্গবন্ধু নন, তার আদর্শকেই হত্যা করার চেষ্টা হয়েছিল। তাই তো বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যরা এমনকি নারী বা শিশু রা‌সেলও বাদ যায়‌নি।

দয়াল বড়ুয়া বলেন- ফেসবুক কিংবা শহরজুড়ে পোস্টার-ব্যানারের মাধ্যমে শোক প্রকাশ করা যতটা সহজ, বুকের মধ্যে বঙ্গবন্ধু শব্দটা রাখা, বঙ্গবন্ধুর আদর্শের চর্চা কাজগুলো সেই তুলনায় একটু কঠিন। প্রশ্ন উঠতে পারে বঙ্গবন্ধুর আদর্শ কী? আমি তো বলবো বঙ্গবন্ধুর আদর্শ মানে তার দেশ্রপ্রেম, তার অপোসহীনতা, তার সততা, সবসময় মানুষের কথা ভাবা, মানুষের জন্য অসীম ভালোবাসা। এসময় তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ১৫ আগস্ট শাহাদাতবরণকারী সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় এক মিনিট নিরবতা পালন করেন।

সংগঠনটির সভাপতি মোহাম্মদ শামস-উল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানটিতে বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফ্রেন্ডস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাফিজ মাহবুব।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102