শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৫ অপরাহ্ন

আওয়ামী লীগের ভারপ্রাপ্তরা আজ থেকে ভারমুক্ত

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: রবিবার, ৬ আগস্ট, ২০২৩
  • ৬২ বার পঠিত
দলের বিশেষ বর্ধিত সভা থেকে ভারপ্রাপ্ত নেতাদের ভারমুক্ত করে দিলেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন থেকে ভারপ্রাপ্ত সভাপতি/সাধারণ সম্পাদকরা ভারমুক্ত, অর্থাৎ পূর্ণ সভাপতি/সাধারণ সম্পাদক হিসেবে গণ্য হবেন।

আজ রবিবার বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবনে দলের বিশেষ বর্ধিত সভায় এ ঘোষণা দেন।

সভায় পিরোজপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কানাই লাল বিশ্বাস আওয়ামী লীগ সভাপতির কাছে পূর্ণাঙ্গ দায়িত্ব চান।

এ সময়ে তাকে পূর্ণাঙ্গ দায়িত্ব দেন শেখ হাসিনা।এরপর আরও একাধিক জেলার ভারপ্রাপ্ত সভাপতিও পূর্ণাঙ্গ দায়িত্ব চান। এ সময়ে শেখ হাসিনা ঘোষণা দেন, সকল জেলা, মহানগরের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যারা ভারপ্রাপ্ত হিসেবে আছেন তাদের পূর্ণাঙ্গ দায়িত্ব দেওয়ার।

তিনি বলেন, ‘আপনাদের ভারমুক্ত করে দিলাম।

আজকের বৈঠকে সবার সম্মতিতে ভারমুক্ত করে দিলাম।’সভায় দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, উপদেষ্টা পরিষদ, আওয়ামী লীগের জেলা, মহানগর, উপজেলা ও পৌরসভা ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক, সংসদ সদস্য, আওয়ামী লীগের মনোনয়নে অথবা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচিত জেলা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, সিটি করপোরেশন ও পৌরসভার মেয়র, সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

দলীয় একাধিক সূত্র জানায়, সভায় দলের মনোনীত প্রার্থীদের ভোট দেওয়ার জন্য উপস্থিত নেতাদের দুই হাত তুলে প্রতিজ্ঞা করতে বলেন শেখ হাসিনা। এ সময়ে উপস্থিত নেতারা হাত তুলে প্রতিজ্ঞা করেন।

জনপ্রিয় ব্যক্তি ও সাবেক ছাত্রলীগ নেতাদের দলীয় মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়। সভার একাধিক সূত্র জানায়, তৃণমূলের একাধিক নেতা বর্ধিত সভায় বক্তব্যে ত্যাগী, জনপ্রিয় ব্যক্তি ও দুর্দিনের ছাত্রলীগের নেতাদের মনোনয়ন দেওয়ার অনুরোধ জানান।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102