শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৩ পূর্বাহ্ন

নয়াপল্টনের জন্য বিএনপি আইজিপির কাছে যাবে

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ১৪ বার পঠিত

বিএনপি ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ করার অবস্থানে অনড় রয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পেলেও নয়াপল্টনের দাবি নিয়ে আজ বৃহস্পতিবার পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) সঙ্গে দেখা করতে যাবে বিএনপির প্রতিনিধিদল।

kalerkantho

নয়াপল্টনে গতকাল বুধবার এক প্রতিবাদ সমাবেশে বিএনপি স্পষ্ট জানিয়েছে, সোহরাওয়ার্দী উদ্যানে তারা সমাবেশ করবে না। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর উত্তর-দক্ষিণ বিএনপির উদ্যোগে পুলিশের মিথ্যা ও গায়েবি মামলা এবং নির্যাতনের প্রতিবাদে এই সমাবেশ হয়।

সমাবেশে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা পরিষ্কার করে বলছি, আপনাদের এই সিদ্ধান্ত পরিবর্তন করুন। জনগণের ভাষা বুঝে নয়াপল্টনে সমাবেশ করার সব ব্যবস্থা নিন। ঢাকায় ১০ ডিসেম্বর শান্তিপূর্ণ সমাবেশ করার সব ব্যবস্থা করুন। ’

সোহরাওয়ার্দী উদ্যানে কেন সমাবেশ করা সম্ভব নয়—তার ব্যাখ্যা দেন মির্জা ফখরুল ইসলাম। তিনি বলেন, ‘যে জায়গা সরকার দিতে চায়, সেই জায়গায় আমরা কমফোর্টেবল (স্বাচ্ছন্দ্য বোধ) নই—এটা খুব পরিষ্কার কথা। চারদিকে দেয়াল দিয়ে ঘেরা। একটা মাত্র গেট। এখন নয়াপল্টনে সমাবেশের ব্যবস্থা গ্রহণ করার দায়িত্ব আপনাদের; না হলে সব দায়-দায়িত্ব আপনাদের। ’

বিএনপি মহাসচিব বলেন, নয়াপল্টনে সমাবেশের কারণে যে যানবাহন জটের কথা বলা হয়েছে, এটা খোঁড়া যুক্তি। শনিবার সরকারি ছুটির দিন। সেদিন কোনো রকমের যানবাহনের বড় ধরনের জট থাকে না।

সরকারের উদ্দেশে ফখরুল বলেন, ‘এদের কানে কথা যায় না। এরা বুঝতে চায় না। আগেও বলেছি দেয়ালের লেখা ওরা বুঝতে চায় না, মানুষের চোখের ভাষা বুঝতে চায় না। সেই কারণে তারা একটার পর একটা ভুল সিদ্ধান্ত নিচ্ছে।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102