সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১১ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
ঢাকা-১৮ কে বাংলাদেশের স্মার্ট ও মডেল আসন তৈরি করব: খসরু চৌধুরী প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত উত্তরা ১০নং সেক্টরকে একটি মডেল সেক্টর হিসেবে গড়ে তুলতে চাই: উপাধ্যক্ষ আব্দুস শহীদ ১৫ বছর পূর্তিতে ট্রাস্ট কলেজে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘৩২‘রত্নগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান উত্তরার দুই স্থানে ‘ফায়ার সার্ভিস স্টেশন’ স্থাপনের দাবী জানিয়ে সংসদে খসরু চৌধুরী পথচারীদের মাঝে সেক্টর সোসাইটি নেতৃবৃন্দের স্যালাইন-পানি বিতরণ দিয়াবাড়ি লেকে গোসল করতে নেমে ২ কিশোরের মৃত্যু উত্তরায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পানি বিতরণ-বৃক্ষরোপন উত্তরায় শ্রমিক-পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

আধুনিক স্বাস্থ্যসেবায় প্রযুক্তির বিকল্প নেই

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৯৩ বার পঠিত

তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম বলেছেন, আমাদের দেশের প্রতিটা মানুষ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের সুফল পাচ্ছে। প্রাত্যহিক জীবন থেকে শুরু করে শিক্ষা, স্বাস্থ্য, শিল্প, ব্যবসা বাণিজ্যসহ সব ক্ষেত্রেই তথ্যপ্রযুক্তি ব্যবহার হচ্ছে। বিশেষত স্বাস্থ্য সেবায় তথ্য প্রযুক্তির ব্যবহারের গুরুত্ব অনেক। আধুনিক স্বাস্থ্যসেবায় প্রযুক্তির বিকল্প নেই। তাই হাসপাতাল বা মেডিকেল সেন্টারগুলোর ব্যবস্থাপনা ক্ষেত্রে আইসিটির যথোপযুক্ত ব্যবহার হলে উন্নত সেবা প্রদান নিশ্চিত করা সম্ভব হবে।

বুধবার (৩০ নভেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি ভবনে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে বাস্তবায়নাধীন ‌‘হেলথ সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেম’ এর বাস্তবায়নের লক্ষ্যে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল, স্বাস্থ্য অধিদপ্তর এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক রণজিৎ কুমারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিসির প্রশিক্ষণ ও উন্নয়ন বিষয়ক পরিচালক মোহাম্মদ এনামুল কবির।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102