শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সাভারে গ্রিল কেটে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ স্বর্ণলঙ্কার লুট উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘গর্বিত বাবা সম্মাননা-২০২৪’ প্রদান সাহারা খাতুনের কবর জিয়ারতে দোয়া-মোনাজাত-ফুলেল শ্রদ্ধা দ্রুত পণ্য খালাস আইন বাতিলের দাবিতে কাস্টমস এজেন্টসদের বিক্ষোভ মিছিল ১০ হাজার কর্মী নিয়ে আ.লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’তে খসরু চৌধুরী, এমপি উত্তরায় স্বাচিপ কমিটির উদ্যোগে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উত্তরায় হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের যা বললেন ডিসি শাহজাহান দিয়াবাড়ি হাটে পিকআপ থেকে চাঁদা আদায়কালে আটক ৩ দিয়াবাড়িতে রাস্তার উপর হাটের পশু! জোর করে হাটে গরু নেয়ার চেষ্টা; ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা

জোর করে হাটে গরু নেয়ার চেষ্টা; ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা

বিশেষ প্রতিবেদক। জি.এম.টি
  • আপডেট টাইম: বুধবার, ১২ জুন, ২০২৪
  • ৯০ বার পঠিত

মহাসড়কে গরুর গাড়ি আটকে জোর করে এক হাটের গরু অন্য হাটে ঢুকানোর চেষ্টার দৃশ্য ক্যামেরায় ধারণ করতে যাওয়ায় রাজধানীর উত্তরায় স্থানীয় এক সাংবাদিকের উপর হামলা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার দিবাগত (১২ জুন) রাত সাড়ে বারটার দিকে উত্তরা ১০ নম্বর সেক্টরের কামারপাড়া পুলিশ বক্সের সামনে ন্যাক্কারজনক এই হামলার ঘটনা ঘটে। হামলায় মারাত্মকভাবে আহত ওই সাংবাদিকের নাম নুরুল আমিন হাসান। সে দৈনিক আজকের পত্রিকা’র সিটি রিপোর্টার হিসেবে কর্মরত আছে।

হামলার শিকার সাংবাদিক নুরুল আমিন হাসান সন্ধ্যায় উত্তরা নিউজকে  জানায়, ‘দেশের বিভিন্ন জায়গা থেকে আশুলিয়া হয়ে গরুবোঝাই গাড়ি উত্তরা দিয়াবাড়ি হাটে আসছিল। কিন্তু, পথিমধ্যে অপর একটি চক্র গরুবোঝাই সেসব ট্রাক দিয়াবাড়ি হাটে আসতে দিচ্ছে না’ এমন খবরের ভিত্তিতে আমি সেখানে সংবাদ সংগ্রহ করতে যাই এবং তথ্যের সতত্য পেয়ে মোবাইলে দৃশ্যটি ধারণ করতে গেলেই আমার উপর ১৫/২০জন মিলে অতর্কিত হামলা চালায়।

কামারপাড়া মোড়ে গরুবোঝাই গাড়ী আটকানোর চেষ্টা করছে দুর্বৃত্তরা। ছবি- উত্তরা নিউজ।

ভুক্তভোগী সাংবাদিক হাসান জানায়, হামলার সময় ওই দুর্বৃত্তরা বলতে থাকে আমরা কাউন্সিলরের লোক। তারা হাটে বসে আছেন। তোরে ছবি তোলার সাহস দিছে কে? এই বলে তারা আমাকে কিল-ঘুষি-লাথি মারতে মারতে একটি ওয়াচ টাওয়ারের পাশে টেনে হিচড়ে নিয়ে যায়। এসময় আমার ডাক চিৎকারে পাশে থাকা ট্রাফিক পুলিশের সদস্য সার্জেন্ট মারুফ এসে আমাকে বুকে জড়িয়ে ধরে রক্ষা করে। পরে সহকর্মীরা খবর পেয়ে আমাকে টঙ্গী হাসপাতালে চিকিৎসার উদ্দেশ্যে নিয়ে যায়।

জানা যায়, এবারের কুরবানীর ঈদকে কেন্দ্র করে উত্তরায় দুটি পশুর হাট ইজারা দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। পাশাপাশি এলাকায় দুটি হাট হওয়ায় দিয়াবাড়ি গরুর হাটের উদ্দেশ্যে ছেড়ে আসা পশুবোঝাই গাড়িগুলো রাতের বেলায় মোটরসাইকেল বাহিনী দিয়ে জোর করে নিজেদের হাটে নিয়ে যায় উত্তরা ১০ নম্বর সেক্টরস্থ কামারপাড়া হাটের লোকজন।

এ বিষয়ে জানতে চাইলে কামারপাড়া গরুর হাটের ইজারাদার মামুন বাচ্চু অভিযোগ অস্বীকার করে উত্তরা নিউজকে  বলেন, লোকজন দিয়ে জোর করে গরু হাটে ঢুকানো এটা সম্পূর্ণ মিথ্যা। আমি এমনটি করিনা। আর একজন সাংবাদিককে মারধর করা হয়েছে এমনটা আমি শুনছি। আমার কোন লোকজন যদি এই হামলা করে থাকে তাহলে আমি অবশ্যই ব্যবস্থা নিব। সাংবাদিকের উপর হামলার বিষয়ে জানতে স্থানীয় ৫৪নং ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর হোসেনকে একাধিকবার কল করলেও তিনি প্রতিবেদকের কল ধরেননি।

এদিকে, সাংবাদিকের উপর এমন হামলার বিষয়ে জানতে চাইলে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরমান আলী উত্তরা নিউজকে বলেন, বিষয়টি গণমাধ্যমে নিউজ হয়েছে আমিও অবগত আছি। ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে আমরা অবশ্যই আইনগত ব্যবস্থা নিব। অপরদিকে, উত্তরা ১০ নম্বর সেক্টর গরুর হাটের লোকজন জোরপূর্বক অন্য গরুর হাটের পশুবোঝাই গাড়ি নিজেদের হাটে নেয়ার চেষ্টার বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, এরকম বিষয়ে কেউ যদি অভিযোগ দেয়, তাহলে আমরা ব্যবস্থা নিব।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102