সোমবার, ২০ মে ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ:
ঢাকা-১৮ কে বাংলাদেশের স্মার্ট ও মডেল আসন তৈরি করব: খসরু চৌধুরী প্রাইম ইউনিভার্সিটি ও ওয়াশিংটন ইউনিভার্সিটির মধ্যে যৌথ চুক্তি স্বাক্ষরিত উত্তরা ১০নং সেক্টরকে একটি মডেল সেক্টর হিসেবে গড়ে তুলতে চাই: উপাধ্যক্ষ আব্দুস শহীদ ১৫ বছর পূর্তিতে ট্রাস্ট কলেজে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘৩২‘রত্নগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান উত্তরার দুই স্থানে ‘ফায়ার সার্ভিস স্টেশন’ স্থাপনের দাবী জানিয়ে সংসদে খসরু চৌধুরী পথচারীদের মাঝে সেক্টর সোসাইটি নেতৃবৃন্দের স্যালাইন-পানি বিতরণ দিয়াবাড়ি লেকে গোসল করতে নেমে ২ কিশোরের মৃত্যু উত্তরায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পানি বিতরণ-বৃক্ষরোপন উত্তরায় শ্রমিক-পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ

উত্তরায় স্কুল ছাত্রকে রাস্তায় ফেলে পেটালো কিশোর গ্যাং সদস্যরা (ভিডিও)

বিশেষ প্রতিবেদক| জি.এম.টি
  • আপডেট টাইম: সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১৪৬ বার পঠিত

রাজধানীর উত্তরায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক স্কুল ছাত্রকে রাস্তায় ফেলে পিটিয়েছে কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা। মারধরের শিকার ওই স্কুলছাত্রের নাম আবু রায়েক লিখন। সে রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরে অবস্থিত ক্যামব্রিয়ান স্কুল শাখার ৮ম শ্রেণির শিক্ষার্থী। রাস্তায় ফেলে ওই শিক্ষার্থীকে মারধরের পুরো দৃশ্যটি উঠে এসেছে সিসিটিভি ক্যামেরার ফুটেজেও।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, ঘটনার দিন শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যায় খেলাধুলা শেষে উত্তরা ১৩ নম্বর সেক্টর খেলার মাঠ থেকে বাসায় ফেরার পথে আব্দুল্লাহ, তাসিন এবং জোবায়েরসহ অজ্ঞাতনামা আরো ৪/৫জন মিলে উত্তরা ১৩ নম্বর সেক্টর কল্যাণ সমিতির সামনের রাস্তায় মারধর করা হয় লিখনকে। এ ঘটনায় রাতেই অভিযুক্তদের নাম উল্লেখ করে উত্তরা পশ্চিম থানায় লিখিত অভিযোগ দিয়েছে মারধরের শিকার ওই ছাত্রের মা সাদিয়া সুলতানা।

মারধরের ঘটনার সিসিটিভি ক্যামেরা ফুটেজ বিশ্লেষণে দেখা যায়, উত্তরা ১৩ নম্বর সেক্টর পার্ক সংলগ্ন ১নং সড়কের উপর ৭/৮ জন উঠতি বয়সের কিশোর দাঁড়িয়ে থাকার এক পর্যায়ে সবাই মিলে ওই শিক্ষার্থীকে মারধর শুরু করে। এসময় রাস্তার ফুটপাতের উপর ওই ছাত্র পড়ে গেলে বসা অবস্থায় তাকে এলোপাতারি কুল-ঘুষি মারতে থাকে এমনকি কিশোর গ্যাং গ্রুপের ওই সদস্যরা ওই ছাত্রকে প্যান্টের বেল্ট খুলে পেটাতে থাকে। এসময় তাদের দুজনের হাতে ব্যাগ থাকতেও দেখা গেছে।

মারধরের কারণ সম্পর্কে জানা যায়, স্কুলে ফুটবল খেলাকে কেন্দ্র করে ওই স্কুলছাত্রের সাথে ৩/৪ মাস আগে অপর এক সহপাঠির মনমালিন্য হয়। সেসময় সেই সহপাঠি ক্যান্টিনে লিখনকে মারতে আসে এবং ফোন করে স্কুল গেটে বাইরে থেকে ২০/২৫জন উঠতি বয়সের ছেলেকে ডেকে আনে। পরবর্তীতে শ্রেণিকক্ষের শিক্ষকরা বিষয়টি মিমাংসা করে দিলেও লিখনের সেই সহপাঠির ক্ষোভ রয়ে যায়।
ভুক্তভোগী লিখনের পরিবারের দাবী, ওই সময় বাইরে যেসব ছেলেরা স্কুলের সামনে জড়ো হয়েছিল তারাই এবার নিরব জায়গায় একা পেয়ে লিখনকে পিটিয়েছে।
মারধরের শিকার স্কুল ছাত্র লিখন জানায়, খেলা শেষে আমি রিক্সা করে যাচ্ছিলাম। ওরা রিক্সা থেকে আমাকে নামিয়ে মারতে থাকে আর একজন ভিডিও করতে থাকে। পরে আমার চিৎকারে আশপাশের মানুষ জড়ো হলে ওরা পালিয়ে যায়।

ভুক্তভোগী ছাত্রের বাবা মনির হোসেন জানায়, ওরা আমার ছেলেকে বেশ কয়েকদিন ধরেই ওদের গ্যাং গ্রুপে যোগ দেয়া এবং ওদের সাথে চলার জন্য বলে আসছিল। আমার ছেলে কোন ঝামেলায় যেতে পছন্দ করে না বিধায় সবসময় ওদেরকে এড়িয়ে চলে। সেদিন আসিফ মাঠে খেলাধুলা করে বাসায় ফেরার পথে মাঠের সামনে কিশোর গ্যাংয়ের ৭/৮জন মিলে আমার ছেলেকে নির্মমভাবে পিটিয়েছে। আমরা এই মারধরের সাথে জড়িত সকলের বিচার চাই।

এলাকায় কিশোর গ্যাং গ্রুপের এমন দৌরাত্ম্য সম্পর্কে জানতে চাইলে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা ও ডিএনসিসি ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শরীফুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে যুগান্তরকে বলেন, আমাদের সেক্টর কল্যাণ সমিতির সিসিটিভি ফুটেজে মারধরের দৃশ্যটি পাওয়া গেছে। শুনেছি ওই ছেলেগুলো বহিরাগত। সেক্টরের একটা ছেলের সংশ্লিষ্টতার কথা জানা গেছে। জড়িতদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া উচিত।

এদিকে, অভিযোগের ৪৮ ঘন্টা পার হয়ে গেলেও অভিযুক্তদের আইনের আনতে পারেনি পুলিশ। এ বিষয়ে জানতে চাইলে উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল হাসান বলেন, এরকম একটা ঘটনা শুনেছি তবে পুরোপুরিভাবে আমি অবগত নই। তিনি বলেন, কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে আমি আসার পর থেকেই শক্ত অবস্থানে আছি। কিশোর গ্যাংয়ের শিকার ভুক্তভোগী পরিবার চাইলে থানায় এসে মামলা করতে পারে।

উল্লেখ্য যে, ২০১৭ সালে কিশোর গ্যাংয়ের শিকার আলোচিত স্কুলছাত্র আদনান হত্যাকান্ড উত্তরার এই ১৩ নম্বর সেক্টরেই সংগঠিত হয়। সর্বশেষ গেল বছর ২০২৩ সালের ১৭ আগস্ট উত্তরা ৫ নম্বর সেক্টরে কিশোর বন্ধুর হাতে ছুরিকাঘাতে খুন হয় লিমন নামের দশম শ্রেণির এক ছাত্র।  উত্তরাজুড়ে দিন দিন একের পর এক এ ধরণের কিশোর অপরাধ সংগঠিত হওয়ায় আতঙ্কে দিন পার করছে অভিভাবক সমাজও।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102