সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

দিয়াবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ড! দাহ্য পদার্থ বিস্ফোরণে আতঙ্ক

বিশেষ প্রতিবেদক। জি.এম.টি
  • আপডেট টাইম: শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৩৭ বার পঠিত

রাজধানী তুরাগের দিয়াবাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে তিন প্রতিষ্ঠানের মালামাল ও জিনিসপত্র।

আজ (শনিবার) দুপুর ১২:৪৫টায় দিয়াবাড়ি ফ্যান্টসি আইল্যান্ডের পশ্চিম পাশে অবস্থিত চায়না পেট্রোলিয়াম পাইপ লাইন ইঞ্চিনিয়ারিং কনস্ট্রাকশন, মায়ের দোয়া এন্টারপ্রাইজ ও খালেক ওয়ার্কশপ নামের ওই তিন প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এতে এসব প্রতিষ্ঠানে থাকা গ্যাস সিলিন্ডার ও দাহ্য পদার্থের জিনিসপত্র বিস্ফোরণে ধোঁয়ায় আশপাশের এলাকা ছেয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে এসে প্রায় সোয়া এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে উত্তরা ফায়ার স্টেশন।

প্রত্যক্ষদর্শী সোহান জানায়, জোহরের আজানের আগে ওই চায়না ফ্যাক্টরির ভেতর থেকে ধোঁয়া বের হতে থাকে। এক পর্যায়ে বিস্ফোরণের পাশাপাশি আগুন ছড়িয়ে পড়ে পাশের গ্যারেজেও। অপর প্রত্যক্ষদর্শী শাহাদাত হোসেনও উত্তরা নিউজকে একই বর্ণনা দিয়েছে।

এ বিষয়ে উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশনের ম্যানেজার আলম হোসেন উত্তরা নিউজকে বলেন, স্থানটিতে সরকারি মালামাল গুদাম ও সংরক্ষণ করতো একটি চায়না প্রতিষ্ঠান। সেই সাথে পাশের দুটি প্রতিষ্ঠানেও আগুন লাগে। আমরা ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘন্টাব্যাপী প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

হতাহত ও ক্ষতির পরিমাণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, কেউ হতাহত হয়নি। কি পরিমাণ মালামাল ক্ষতি হয়েছে সেটি তদন্ত সাপেক্ষে বলা যাবে। অপরদিকে, অগ্নিকান্ডের কারণও তদন্ত সাপেক্ষে জানা যাবে বলে জানিয়েছেন তিনি।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102