সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন

জাপা নির্বাচনে থাকবে কি না সময়ই বলে দেবে : জি এম কাদের

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: সোমবার, ১ জানুয়ারী, ২০২৪
  • ১১৪ বার পঠিত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) শেষ পর্যন্ত থাকবে কি না, তা সময়ই বলে দেবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। সোমবার রংপুরে গণসংযোগের সময় নির্বাচন নিয়ে তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

দুপুরে নগরীর আদালত চত্বরে সাংবাদিকরা কাদেরের কাছে জাপার বেশ কয়েকজন প্রার্থীর নির্বাচন থেকে সরে যাওয়ার প্রসঙ্গে জানতে চান। তখন কাদের বলেন, ‘অনেক সময় প্রার্থী নির্বাচনের শেষ পর্যন্ত থাকেন না।

কেউ আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে প্রকাশ করেন, আবার কেউ ঘোষণা দেন না। পার্টির প্রার্থীদের প্রতি একটা নির্দেশ আছে, যাঁরা নির্বাচন করতে চান করতে পারেন। না চাইলে সে সিদ্ধান্ত নেওয়ার স্বাধীনতা তাঁদের আছে।’

জি এম কাদের আরো বলেন, ‘প্রার্থিতা প্রত্যাহার হুমকির কারণে হতে পারে, অর্থের অভাবেও হতে পারে।

তবে নির্বাচনে অংশ নিয়ে আবার সরে যাওয়াটা ওই আসনের ভোটাররা ভালোভাবে দেখেন না। নির্বাচন থেকে সরে গেলে প্রার্থীরা অন্য কারো প্ররোচনায়, সমর্থনে বা আঁতাত করে অথবা ভয়ে সরে গেছেনএমন একটা বার্তা যায়। যা রাজনীতির জন্য সুখবর নয়।’

জাতীয় পার্টি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবে কি না, এ প্রসঙ্গে জি এম কাদের বলেন, ‘নির্বাচন না আসা পর্যন্ত ঠিক করে বলা যাচ্ছে না।

নির্বাচনে শেষ পর্যন্ত থাকব কি না সেটা সময়ই বলে দেবে। সেই পর্যন্ত অপেক্ষা করেন।’

রংপুর-৩ (সদর) আসনে জি এম কাদের ছাড়াও বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুর রহমান রেজু (একতারা), বাংলাদেশ কংগ্রেসের একরামুল হক (ডাব), জাতীয় সমাজতান্ত্রিক দলের সহিদুল ইসলাম (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির শফিউল আলম (আম) এবং তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী (ঈগল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102