সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০০ অপরাহ্ন

প্রতিবাদী কর্মসূচি দেবে বিএনপি ও সমমনারা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ৩৩ বার পঠিত
২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হয় একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সরকারের মেয়াদ পাঁচ বছর পূর্ণ হওয়ার দিন প্রতিবাদী কর্মসূচি দেবে বিএনপি ও যুগপৎ আন্দোলনে অংশগ্রহণকারী দলগুলো। এ উপলক্ষে আগামীকাল ৩০ ডিসেম্বর দলগুলো পৃথক কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে। বিএনপি দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে।
গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে কর্মসূচি ঘোষণা করে গণতন্ত্র মঞ্চ।এবি পার্টি ‘দলীয় সরকারের অধীনে নির্বাচন : বর্জন, অংশগ্রহণ ও ডামি ভোটাভুটি’ শীর্ষক নির্দেশনামূলক আলোচনার আয়োজন করেছে। আগামীকাল শনিবার বেলা আড়াইটায় জাতীয় প্রেস ক্লাবে এ কর্মসূচি অনুষ্ঠিত হবে। নুরুল হক নুরের গণ অধিকার পরিষদও এদিনে কর্মসূচি রাখবে বলে জানিয়েছেন দলের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ।
আরো দুই দিন গণসংযোগঅসহযোগ আন্দোলন ও ভোট বর্জনের পক্ষে আজ শুক্রবার থেকে আরো দুই দিন গণসংযোগ ও লিফলেট বিতরণ করবে বিএনপিসহ সমমনা রাজনৈতিক জোট ও দলগুলো।

গতকাল বৃহস্পতিবার ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন। ভোট বর্জনে প্রথম দফায় ২১ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর এবং দ্বিতীয় দফায় ২৬ ডিসেম্বর থেকে গতকাল পর্যন্ত লিফলেট বিতরণ ও গণসংযোগ করে সরকারবিরোধী রাজনৈতিক জোট ও দলগুলো। জামায়াতসহ অন্যান্য দলও একই কর্মসূচি ঘোষণা করেছে।

সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের নেতাকর্মীদের নিয়ে ভোট বর্জনের আহবানসংবলিত লিফলেট বিতরণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি পথচারীসহ যানবাহনের চালক ও যাত্রীদের লিফলেট তুলে দেন। এ সময়ে বিএনপির কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।এর আগে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে মৎস্যজীবী দল লিফলেট বিতরণ করে।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102