সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০২ অপরাহ্ন

ঢাকা-১৮ আসনে ট্রাক নিয়ে নির্বাচনের মাঠে তোফাজ্জল হোসেন

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩
  • ১৫০ বার পঠিত
ঢাকা-১৮ আসনে ট্রাক প্রতীকে নির্বাচনে লড়ছেন সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এসএম তোফাজ্জল হোসেন। 
দীর্ঘ প্রায় দুই যুগ ধরে দক্ষিণখান মানুষের সেবা করে আসছেন তিনি। একাত্তর সালে মুক্তিযুদ্ধের সময় দেশের জন্য ঝাপিয়ে পড়ে যুদ্ধে অংশ গ্রহন করেছিলেন এই নেতা।বর্তমানে তিনি ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন। সাবেক দক্ষিণখান আদর্শ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হয়ে জনগণের জন্য কাজ করেছেন। সেই ধারাবাহিকতায় স্বতন্ত্র প্রার্থী হয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে জনগণের জন্য কাজ করবেন বলে জানিয়েছেন তিনি।
শুধু উত্তরা নয়, রাজধানী ঢাকায় একজন আঞ্চলিক নেতা হিসেবে দলের সিনিয়রদের মধ্যেও আছে পরিচিতি। গত সংসদীয় উপ-নির্বাচনে তার নাম ঘুরে ফিরেই আলোচনায় আসে। যদিও শেষ পর্যন্ত নগর উত্তর আওয়ামী লীগের আরেক প্রভাশালী নেতা হাবিব হাসান নমিনেশন পেয়ে এমপি নির্বাচিত হন। ১৯৬৯ এর গণ-অভ্যুত্থান, ৭০-এর নির্বাচনে বঙ্গবন্ধুর পক্ষে সক্রিয়ভাবে কাজ করা, ৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে দেশের স্বাধীনতা সংগ্রামে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনসহ যুদ্ধের পরবর্তীতে আন্দোলন সংগ্রামের মাধ্যমে আওয়ামী লীগের ত্যাগী নেতা হিসেবে তিনি নিজেকে আজকের অবস্থানে নিয়ে আসতে সক্ষম হন।
ছাত্রলীগের রাজনীতির পাঠ চুকিয়ে তিনি ১৯৮৬ সাল পর্যন্ত দক্ষিণ খান ইউনিয়ন যুবলীগের সভাপতি পরে বৃহত্তর গুলশান থানা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, এভাবে ছাত্র ও যুবলীগের দায়িত্ব পালন শেষে আওয়ামী লীগের হয়ে এ এলাকায় দীর্ঘ ৩৫ বছর ধরে রাজনীতি করছেন। বর্তমানে তিনি মহানগর উত্তর আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
রাজনীতির দীর্ঘ পথপরিক্রমায় বৃহত্তর উত্তরা আওয়ামী লীগের প্রতিষ্ঠালগ্ন থেকে একাধিকবার সিনিয়র সহ সভাপতির পাশাপশি ভাপরপ্রাপ্ত সভাপতির দায়িত্বও পালন করেন তিনি। গত নগর কমিটিতে আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102