শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:১০ অপরাহ্ন

হলুদ সাংবাদিকতা এবং সাংবাদিকদের নীতি-নৈতিকতার চর্চা বিষয়ক কর্মশালা অনুুষ্ঠিত

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ২১০ বার পঠিত

জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত ‘হলুদ সাংবাদিকতা এবং সাংবাদিকদের নীতি-নৈতিকতার চর্চা’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ (রবিবার) ১৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রি. ইনস্টিটিউটের সভাকক্ষে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়। জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নূরুন নাহার হেনা-এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল।

কর্মশালায় অংশগ্রহণকারী হিসেবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন দপ্তরসমূহের কর্মকর্তাসহ, প্রিন্ট  ও ইলেকট্রনিক মিডিয়ার মোট ৭০ জন প্রতিনিধি উপস্থিতি ছিলেন।

কর্মশালায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নূরুন নাহার হেনা বাংলাদেশের প্রেক্ষাপটে হলুদ সাংবাদিকতার নেতিবাচক প্রভাব সম্পর্কে আলোচনা করেন এবং সবকিছুর ওপরে সাংবাদিকদের নৈতিক দায়বদ্ধতা সমুন্নত রাখার ওপর গুরুত্বরোপ করেন। তিনি বাংলাদেশে সুষ্ঠু ধারার সাংবাদিকতার বিষয়ে জোর দেন এবং সুষ্ঠু সাংবাদিকতা চর্চার জন্য  প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরেন।

ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ অনুষ্ঠান) ড. মো. মারুফ নাওয়াজ-এর সঞ্চালনায় প্রধান আলোচক মনজুরুল আহসান বুলবুল হলুদ সাংবাদিকতার স্বরুপ এবং সাংবাদিকদের নীতি-নৈতিকতার চর্চা ও হলুদ সাংবাদিকতার সংবেদনশীলতাসহ বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন।

অন্যদের মধ্যে আলোচনা করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক ফায়জুল হক, পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) মো. নজরুল ইসলাম এবং পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) এ, কে, এম আজিজুল হক। কর্মশালাটির পরিচালক ছিলেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপপরিচালক (টিভি অনুষ্ঠান প্রশিক্ষণ) সুমনা পারভীন এবং সমন্বয়কের দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক (গণযোগাযোগ প্রশিক্ষণ) সাইফুন্নাহার।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102