শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

‘সংবিধানের ভিত্তিতে যেকোনো শর্তে নির্বাচনে রাজি সরকার’

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম: শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ১৩১ বার পঠিত

বর্তমান সংবিধানের ভিত্তিতে বিরোদীদলের যেকোনো শর্তে নির্বাচনে করতে সরকার রাজি বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের সমন্বয়ক আমির হোসেন আমু।

শনিবার (১২ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা ও সরকারের পক্ষ থেকে অবাধ-সুষ্ঠু নির্বাচনের কোনো কার্পণ্য করা হবে না। সংবিধানের ভিত্তিতে নির্বাচন করতে বিরোধীদলগুলোর যেকোনো শর্ত মানতে আমরা রাজি। আমাদের সবাইকে সংবিধান মেনে চলতে হবে।

তিনি বলেন, সংবিধান যেটুকু নাড়াচাড়া হয়েছে, তা বিএনপি-জামায়াত করেছে। যারা এখন সংবিধানে হাত দেওয়ার কথা বলেন, তাদের আর বরদাশত করা হবে না। সংবিধান আর কাটাছেঁড়া করতে দেওয়া হবে না।

১৪ দলীয় জোটের সমন্বয়ক বলেন, সম্প্রতি বিদেশিরাও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করছেন। প্রধানমন্ত্রীও তাদের স্পষ্ট জানিয়ে দিয়েছেন- সংবিধানের ভিত্তিতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সেখানে বিদেশিদের যা যা করণীয় করুক। যত পর্যবেক্ষক খুশি পাঠাও।

আমু বলেন, বিএনপির একবার বলে জাতীয় সরকার, আবার বলে নির্বাচনকালীন সরকার। তাদের কথার কোনো ঠিক নেই। কিন্তু আমাদের কথা স্পষ্ট, ১৪ দলের সিদ্ধান্তও পরিষ্কার। সংবিধানের ভিত্তিতে এ দেশে নির্বাচন হবে।

আলোচনা সভায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি সংসদ সদস্য হাসানুল হক ইনু, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়াসহ অনেরকেই উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102