শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন

উত্তরা অফিসার্স ক্লাবের উদ্যোগে দাবা প্রতিযোগিতা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ১৮৪ বার পঠিত

উত্তরা অফিসার্স ক্লাব, ঢাকার উদ্যোগে ১ম দাবা প্রতিযোগিতা-২০২৩ উদ্বোধন হলো। আজ (শনিবার) ২২ জুলাই ২০২৩ সন্ধ্যা ৬টায় উত্তরা অফিসার্স ক্লাব অডিটোরিয়ামে এই দাবা প্রতিযোগিতা অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সম্মানিত সভাপতি সাবেক আইজিপি ড. বেনজীর আহমেদ।


সভাপতিত্ব করেন ক্রিয়া বিষয়ক উপ কমিটির আহবায়ক ডাঃ মোঃ জাকির হুসাইন মন্টু, এনডিসি। প্রথম দাবা প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তরা অফিসার্স ক্লাব, ঢাকার সিনিয়র সহসভাপতি সাবেক সচিব নমিতা রানী হাওলাদার। উপস্থিত ছিলেন উত্তরা অফিসার্স ক্লাবের সাধারন সম্পাদক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শাহনওয়াজ দিলরুবা খান ছাড়াও সাবেক সাধারণ সম্পাদক খান মোহাম্মদ বেলাল, সহ সভাপতি মঈন উদ্দীন আহমেদ, উত্তরা অফিসার্স ক্লাব, ঢাকার নির্বাহী কমিটির সদস্য ও সাধারণ সদস্যবৃন্দ। অন্যান্যদের মধ্যে দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক শাহাবুদ্দীন শামীমসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বক্তব্যে ড. বেনজীর বলেন, ‘তরুণেরা খেলাধুলায় যত এগিয়ে আসবে, দেশ ততই এগিয়ে যাবে। দাবা হলো বুদ্ধিভিত্তিক খেলা। তরুণ শিক্ষার্থীরা এই খেলাটি চর্চার মাধ্যমে নিজেদের বুদ্ধির বিকাশ ঘটাতে পারবে। বর্তমান সরকার দাবাসহ সব খেলাধুলাকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করছে।’ দাবাকে এগিয়ে নেওয়ার জন্য দেশজুড়ে করছে বাংলাদেশ দাবা ফেডারেশন। আমরা বিশ্বাস করি, প্রযুক্তি-যন্ত্রনির্ভর খেলাধুলা থেকে বেরিয়ে শিশুদের বুদ্ধিবৃত্তিক ও মানসিক স্বাস্থ্যের বিকাশে দাবা খেলা বিশেষ এক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।’

তিনি ক্লাবকে দশটি আন্তর্জাতিক মানের দাবা সেট, দশটি দাবা ঘড়ি ও ১ম, ২য ও ৩য় স্থানধারীদের ২২,০০০/ টাকা পুরষ্কার প্রদান করেছেন। এই দাবা ঘড়ির প্রতিটির দাম সাড়ে তিন হাজার টাকা।
এছাড়া ক্লাব প্রাঙ্গনে উত্তরাবাসীর জন্য উন্মুক্ত “উত্তরা দাবা টূর্ণামেন্ট” আয়োজনের ব্যাপারে ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাবুদ্দিন শামীমকে সহযোগিতার করার নির্দেশ দেন।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102