শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ:
সাভারে গ্রিল কেটে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ স্বর্ণলঙ্কার লুট উত্তরা পাবলিক লাইব্রেরির উদ্যোগে ‘গর্বিত বাবা সম্মাননা-২০২৪’ প্রদান সাহারা খাতুনের কবর জিয়ারতে দোয়া-মোনাজাত-ফুলেল শ্রদ্ধা দ্রুত পণ্য খালাস আইন বাতিলের দাবিতে কাস্টমস এজেন্টসদের বিক্ষোভ মিছিল ১০ হাজার কর্মী নিয়ে আ.লীগের ‘প্লাটিনাম জয়ন্তী’তে খসরু চৌধুরী, এমপি উত্তরায় স্বাচিপ কমিটির উদ্যোগে আ.লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন উত্তরায় হাট পরিদর্শন শেষে সাংবাদিকদের যা বললেন ডিসি শাহজাহান দিয়াবাড়ি হাটে পিকআপ থেকে চাঁদা আদায়কালে আটক ৩ দিয়াবাড়িতে রাস্তার উপর হাটের পশু! জোর করে হাটে গরু নেয়ার চেষ্টা; ছবি তোলায় সাংবাদিকের উপর হামলা

ব্রণ থেকে দূরে থাকার উপায়!

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম: শুক্রবার, ২ ডিসেম্বর, ২০২২
  • ১৮৪ বার পঠিত

অল্প বয়স থেকেই কিন্তু ব্রণর সমস্যা শুরু হতে পারে। বিশেষ করে ১৫/১৬ বছর থেকে। তাই আগে থেকেই কিছু নিয়ম মেনে চললে এ সমস্যা থেকে দূরে থাকা যাবে।

জেনেটিক কারণেও ব্রণর সমস্যা দেখা যেতে পারে। এছাড়াও, হরমোনাল কারণে হতে পারে। অতিরিক্ত মাত্রায় তৈলাক্ত প্রসাধনী কিংবা মেকআপ ব্যবহার এর অন্যতম কারণ। এছাড়াও আরেকটি বিষয়ে নজর দিতেই হয় সেটি হল স্ট্রেস –যে কারণে এটি মাত্রা ছাড়াতে পারে।

কী কী অভ্যাস বদলানো দরকার? লাইফস্টাইল এবং খাবার অবশ্যই এক্ষেত্রে ভূমিকা রয়েছে। সুন্দর এবং স্বাস্থ্যকর জীবন যাপনের সঙ্গে স্ট্রেসের যেহেতু সম্পর্ক খুব সাংঘাতিক, তাই অবশ্যই প্রতিদিনের শরীরচর্চা এবং যোগাসন, ব্যায়াম এগুলি করা উচিত। স্ট্রেস বাস্টার হিসেবে যোগাসন অবশ্যই দরকার।

পুষ্টিকর ডায়েট এবং জিঙ্কযুক্ত খাবার যেমন ছোলা, ইয়গার্ট, পালং শাক, বাদাম, শস্য দানা, চিকেন খাওয়া খুব দরকার।

বেশি মাত্রায় চিনি এবং দুধ জাতীয় খাবার খাওয়া বন্ধ করে দেওয়া উচিত। এর থেকে অ্যালার্জির মাত্রা বাড়তে পারে।

নিউজটি শেয়ার করুন..

  • Print
  • উত্তরা নিউজ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন:
এ জাতীয় আরো খবর..
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৩-২০২৩
themesba-lates1749691102