uttara_un

উত্তরার ১২ নম্বর সেক্টরের খালপাড় ব্রিজসংলগ্ন এলাকায় অবৈধ দখল উচ্ছেদ করেছেন রাজউকের ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় শুরু হওয়া এই উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট খন্দকার জাকির হোসেন।

উচ্ছেদ অভিযানে রাজউকের একটি প্লট ও খালপাড়ের জায়গা দখলমুক্ত করা হয়। এ সময় খালপাড়ে থাকা হোমিওপ্যাথি ওষুধের দোকান, খাবারের কিছু হোটেলসহ মোট সাতটি অবৈধ দোকান ভেঙে দেওয়া হয়। অভিযান শেষে খালপাড়ের ওই স্থানে কাঁটাতারের বেড়া দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বলেন, এই স্থানে রাজউকের একটি প্লট ছিল। সেটি দখলমুক্ত করতেই মূলত অভিযান পরিচালনা করা হয়েছে। তা ছাড়া খালপাড়ে হাঁটার রাস্তার পাশে অবৈধ দখল হওয়া কিছু স্থানও সে সময় দখলমুক্ত করা হয়।

অন্যদিকে উচ্ছেদ অভিযান শেষে খালপাড়ে হাঁটার সড়ক থেকে ব্রিজ সংযুক্ত করে জায়গাটিতে কাঁটাতারের বেড়া দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। এ বিষয়ে খন্দকার জাকির বলেন, ‘ওয়াকওয়ে কিছুদূর যাওয়ার পর নষ্ট হয়ে গেছে। তাই সেখান দিয়ে কেউ যাতায়াত করেন না। কাঁটাতারের বেড়া দিয়ে ওয়াকওয়ে বন্ধ করে দেওয়ার কারণে কোনো সমস্যা হবে না।’

এলাকাবাসীর মতে, বটতলা খালপাড়ের ওই স্থানে প্রায় এক বছর আগে থেকে কংক্রিটের দেয়াল তুলে হোমিওপ্যাথি ওষুধের দোকান, খাবার হোটেলসহ বিভিন্ন দোকান অবৈধভাবে তৈরি করা হয়েছিল।



উত্তরানিউজ২৪ডটকম / সারেয়ার জাহান

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা