aubat-dental-camp 2

 গত ৩ ডিসেম্বর, টুথএইড ডেন্টাল জোনের আয়োজনে রাজধানীর উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস , এগ্রিকালচার এন্ড টেকনোলজি (IUBAT) এর নার্সিং বিভাগের সহযোগীতায় IUBAT ক্যাম্পাসে এই প্রথমবারের মত অনুষ্ঠিত হল বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক ফ্রি ডেন্টাল ক্যাম্প।

সোমবার দিনব্যাপী অনুষ্ঠিত এই আয়োজনে সংযোজিত হয় সচেতনতামূলক তথ্যবহুল একটি সেমিনার প্রদর্শনী। যার মূল উদ্দেশ্য ছিলো বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুন প্রজন্মকে দাঁত ও মুখগহ্বরের স্বাস্থ্য ও এর গুরুত্ব সম্পর্কে সচেতন এবং যত্নশীল করে তোলা।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে স্বাগত বক্তব্য রাখেন IUBAT’র সম্মানিত উপাচার্য  ড. অাব্দুর রব। এছাড়া , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ডেন্টাল কলেজের রেডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডাঃ সমীর বণিক, IUBAT’র অার্টস এন্ড সায়েন্স অনুষদের সম্মানিত চেয়ারম্যান অধ্যাপক ড. খাজা মুহম্মদ সুলতানুল অাজিজ এবং অন্যান্য শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ।

এছাড়া উক্ত আয়োজনের মাধ্যমে ২০ জন চিকিৎসকের সমন্বয়ে গঠিত একটি দল বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধ সহস্রাধিক  শিক্ষক শিক্ষার্থী এবং কর্মকর্তা কর্মচারীগণকে বিন্যামূল্যে দন্তবিষয়ক স্বাস্থ্যসেবা প্রদান করেন।

মেডি প্লাসের সহযোগিতায় এই আয়োজনটিতে মিডিয়া পার্টনার হিসেবে ছিলো ডেন্টাল টাইমস ও অানন্দ টেলিভিশন। 



উত্তরানিউজ২৪ডটকম / ডাঃ মোঃ রাইহানুল হাসান চোধুরী

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা