celsi829.jpg

এফএ কাপে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করল চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগ পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা চেলসিকে অবশ্য বেশ ঘাম ঝরাতে হয়েছে ১০ সদস্যের ম্যানইউকে হারাতে।
 
এন'গোলো কান্তের একমাত্র গোলে জয় পায় চেলসি। ম্যাচের প্রথমার্ধ গোল শূন্য কাটানোর পর দ্বিতীয়ার্ধে ৫১তম মিনিটে গোলটি করেন তিনি।
 
এর আগে চেলসির আক্রমণ রুখে দেয়ার জন্য ম্যাচের শুরু থেকেই ব্যস্ত থাকতে হয় ম্যানচেস্টার ইউনাইটেডকে। প্রিমিয়ার লিগ জায়ান্টরাও বেশ কিছু আক্রমণ চালায়। কিন্তু তার অধিকাংশ শেষ হয়ে যায় চেলসির পি বক্সের কাছে এসে। এরই মধ্যে ম্যাচের ৩৫মিনিটে দ্বিতীয়বারের মত হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ম্যানইউ'র স্প্যানিশ মিডফিল্ডার আন্দ্রে হারেরা আগুয়েরা। ২০ মিনিটে একবার চেলসির খেলোয়াড়কে বাঁধা দিয়ে হলুদ কার্ড দেখার ১৫ মিনিট পর আবারো চেলসির আক্রমণ রুখে দিতে ট্যাকেল করলে দ্বিতীয় হলুদ কার্ড দেখে বিদায় নেন মাঠ থেকে।
 
১০ সদস্য দল হওয়ার পর ম্যানইউ কোচ হোসে মরিনহো তার পরিকল্পনায় বড় ধরণের পরিবর্তন আনেন। এ সময় তিনি রক্ষণাত্মক ফুটবল খেলার জন্যই সম্ভবত তার দলকে নির্দেশ দেয়। আর সে কারণেই ১০ সদস্যের দল হওয়ার পরও ম্যানইউ-এর রক্ষণভাগ ভেদ করে গোল করা চেলসির জন্য কষ্টকর হয়ে যাচ্ছিল। বারবার গোল করার এই চেষ্টা থেকেই ম্যাচের ৫১ মিনিটে উইলিয়ান বর্গেসের কাছ থেকে পাওয়া বল নিয়ে গোল করেন কান্তে।
 
শেষ পর্যন্ত এই ১-০ ব্যবধানের জয় নিয়েই সেমিফাইনাল নিশ্চিত করে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষে থাকা চেলসি।


উত্তরানিউজ২৪ডটকম / আ/ম

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা