bangladesh vs zimbabwe-un24 2nd odi

চট্টগ্রামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে ২৪৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করে অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান ব্রেন্ডন টেলর। নয়টি চার ও একটি ছক্কার সাহায্যে ৭৩ বলে ৭৫ রান করেন তিনি। এছাড়া সিকান্দার রাজা ৬১ বলে ৪৯ এবং সিন উইলিয়ামস ৭৬ বলে ৪৭ রান করেন।

এছাড়া অন্যান্যদের মধ্যে সেফাও ঝুয়াও ২০ ও পিটার মুর ১৭ রান করেন।এর আগে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। দলীয় ১৮ রানেই প্রতিপক্ষ অধিনায়ক ও ওপেনার হ্যামিল্টন মাসাকাদজাকে সাজঘরে ফেরান মোহাম্মদ সাইফউদ্দিন। এরপর বাংলাদেশের বোলারদের সামনে বাঁধা হয়ে দাঁড়ান ব্রেন্ডন টেলর। দলীয় ৭০ রানে ঝুয়াও-ও ফেরেন সাজঘরে। তাকে শিকার করেন মেহেদী হাসান মিরাজ। এরপর উইলিয়ামসকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন টেলর। দলীয় ১৪৭ রানে টেলর আউট হওয়ার পর ১৮৮ রানে উইলিয়ামসকেও হারায় সফরকারী দল।

এই দুজনকে হারানোর পর জিম্বাবুয়ের রানের গতি শ্লথ হয়ে যাওয়ায় কাঙ্ক্ষিত সংগ্রহের দেখা পায়নি দলটি।

 

বাংলাদেশের পক্ষে মোহাম্মদ সাইফউদ্দিন তিনটি এবং মাশরাফি বিন মুর্তজা, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে ২৪৬/৭ (৫০ ওভার); টেলর ৭৫, রাজা ৪৯; সাইফউদ্দিন ৪৫/৩, রিয়াদ ২১/১

বাংলাদেশের লক্ষ্য ২৪৭ রান।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, ফজলে রাব্বি মাহমুদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), সেফাস ঝুয়ায়ো, এল্টন চিগুম্বুরা, ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক), শন উইলিয়ামস, পিটার মুর, সিকান্দার রাজা, ডোনাল্ড ত্রিপানো, ব্রেন্ডন মাভুতা, কাইল জার্ভিস, টেন্ডাই চাতারা।

সূত্র: বিডিক্রিকটাইম



উত্তরানিউজ২৪ডটকম / জি/তা

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা