soummo

ছোট্ট ক্যারিয়ারে এই প্রথমবারের মত জাতীয় দল থেকে বাদ পড়েছেন বিধ্বংসী ওপেনার সৌম্য সরকার। গত মাসে শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজ এবং শ্রীলঙ্কার বিপক্ষে চলতি দ্বিপাক্ষিক সিরিজে স্কোয়াডে ছিল না তার নাম। এনামুল-মিথুনদের দিয়ে চেষ্টা করেও তামিমের যোগ্য সঙ্গী হিসেবে প্রতিষ্ঠিত করা যায়নি। এই সময়ে ডিপিএলে খেলছেন সৌম্য। প্রথম দিনেই অল-রাউন্ড পারফরমেন্স দেখিয়ে নজর কাড়লেন তিনি।

আজ ৫ ফেব্রুয়ারি সোমবার থেকে মাঠে গড়িয়েছে ঘরোয়া ক্রিকেটের অভিজাত আসর ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। এবারের আসরের অগ্রনী ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন সৌম্য। গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ডিপিএলের প্রথম ম্যাচে ২৭ রানে ২ উইকেট নেওয়ার পাশাপাশি ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়েছেন।

বিকেএসপিতে অনুষ্ঠিত ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪৬ রানের উদ্বোধনী জুটি গড়ে গাজী গ্রুপ ক্রিকেটার্স। শফিউল হায়াতকে ২৮ রানে ফিরিয়ে এই জুটি ভাঙেন সৌম্য। এরপর দলীয় ৬০ রানে জহুরুল ইসলাম অমিও তার শিকার হন। টপ অর্ডারের দুই ব্যাটসম্যানকে হারানোর পর আর বড় জুটি গড়তে পারেনি গাজী। ৪৬ .১ ওভারে ১৭৬ রানেই গুটিয়ে যায় তারা। সর্বোচ্চ ৪৬ রান করেন ওপেনার মেহেদী হাসান।

জবাবে ব্যাটিংয়ে নেমে ৩৮ রানে দুই উইকেট হারায় অগ্রনী ব্যাংক ক্রিকেট ক্লাব। দলের বিপর্যয়ে জ্বলে ওঠেন সৌম্য। খেলেন ম্যাচ জেতানো এক ইনিংস। তৃতীয় উইকেটে রিফাত উল্লাহর সঙ্গে তার জুটি দাঁড়ায় ১৪০ রানের। এই জুটিতেই ৩৯.৩ ওভারে ৮ উইকেটের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে অগ্রণী ব্যাংক।

তবে অফ ফর্মের কারণে জাতীয় দলের বাইরে থাকা সৌম্য সরকার জ্বলে উঠেন।  ১৪০ রানের জুটি গড়ে তোলেন সৌম্য। যার ফলে ৩৯.৩ ওভারেই জিতে যায় অগ্রনী ব্যাংক ক্রিকেট ক্লাব। ১২২ বলে ৭ চার ৪ ছক্কায় ৮৯ রানে অপরাজিত থাকেন সৌম্য। এছাড়া ৮৮ বলে ৪ বাউন্ডারি আর ২ ওভার বাউন্ডারিতে ৫৫ রানে অপরাজিত থাকেন রিফাত।

 



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা