porn-kondom

নভেম্বর ২০১৬। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া প্রদেশে নানা বিষয়ের ওপর ওই মাসের কোনো একটা দিনে ভোট দেবেন সেখানকার নাগরিকরা। চিকিত্‍সা, মূল্য হ্রাস, বিদেশি ভাষা শিক্ষা, প্লাস্টিকের ওপর নিষেধাজ্ঞার পর্ন সিনেমায় অভিনেতা-অভিনেত্রীরা কন্ডোম ব্যবহার করবেন কি না তা নিয়েও ভোটাভুটি হবে।

                       ক্যালফোর্নিয়ায় ২০১২ সাল থেকে পর্ন সিনেমার শ্যুটিং করতে হলে অভিনেতা-অভিনেত্রীদের কন্ডোম ব্যবহার করতে হয়। মূলত এইডস-রোগের হাত থেকে বাঁচতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এই নিয়মের ফলে সেই সব পর্ন সিনেমার প্রতি আগ্রহ হারাচ্ছেন দর্শকরা।

                        ফলে ব্যবসায় ক্ষতি হচ্ছে প্রযোজকদের।পর্ন সিনেমায় নতুন কন্ডোম নীতির প্রতিবাদে রাস্তায় নামেন প্রযোজক, পরিচালক, অভিনেতা ও অভিনেত্রীরা। তাঁদের পক্ষ থেকে দাবি করা হয় পর্ন অভিনেতারা এইডস-রোগ নিয়ে দারুণভাবে সচেতন। অন্য অনেক উপায়ে তাঁরা এইডস রোগকে দূরে রাখেন।

                      কিন্তু পর্নস্টাররা কন্ডোম ব্যবহার করে সিনেমা করলে সেই ছবি দর্শকরা পছন্দ করে না।যদিও প্রশাসনের দাবি ৭০ শতাংশ মানুষ মনে করেন পর্ন সিনেমায় কন্ডোম ব্যবহার করা উচিত। এই বিতর্কের অবসান ঘটাতেই ভোট। নাগরিকরাই ঠিক করে দেবেন পর্ন তারকরা সিনেমায় অভিনয়ের সময় কন্ডোম ব্যবহার করবেন কি না।সূত্র: ২৪ ঘণ্টা



উত্তরানিউজ২৪ডটকম / আ/ম

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা