engr. anwarul islam

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে উত্তরের নব-গঠিত ১৮ ওয়ার্ডের মধ্যে ৫১ নং ওয়ার্ড বেশ আলোচিত। স্বল্প আয়তনের ওয়ার্ডটিতে প্রতিদ্বন্ধিতা করছেন স্থানীয় আওয়ামীলীগের নবীন-প্রবীণ অনেক প্রার্থীরাই। ৫১নং ওয়ার্ডে এবার প্রার্থী হলেন অত্র এলাকায় বাংলাদেশ আওয়ামীলীগের ত্যাগী নেতা খ্যাত ইঞ্জি. মোঃ আনোয়ারুল ইসলাম (আনোয়ার)। জানা যায়, দীর্ঘ রাজনৈতিক জীবনে ইঞ্জি. আনোয়ার কয়েকবার জেল জুলুম, অত্যাচার ও নির্যাতন সহ্য করে গেলেও কখনই দলীয় কর্মসূচি থেকে নিজেকে আড়াল করে রাখেননি। বিশেষ করে ১/১১ সময় শেখ হাসিনার কারাবরণকারী সময়ে বর্তমান এমপি সাহারা খাতুনের সঙ্গে প্রায় প্রতিদিনই সাবজেল এলাকায় উপস্থিত ছিলেন। তাছাড়া সে সময় বৃহত্তর উত্তরা থেকে শেখ হাসিনার মুক্তির দাবিতে এককভাবে সর্বাধিক সংখ্যক গণস্বাক্ষর সংগ্রহ করে রেকর্ড সৃষ্টিও করেছিলেন তিনি। ইঞ্জি. আনোয়ার ঢাকা সিটির প্রথম নির্বাচনে উত্তরা ১নং ওয়ার্ডের আলোচিত প্রার্থী থাকলেও সেসময় বিভিন্ন কারণে মনোনয়ন দেয়া হয়নি তাকে। এবার সেই ত্যাগ এবং ব্যাক্তিগত সততার পুরস্কার হিসেবে স্থানীয় এ প্রবীণ আওয়ামী লীগ নেতাকে দলীয় মনোনয়ন দেয়া হচ্ছে বলে একাধিক সূত্রে জানা যায়। তবে দল থেকে একক প্রার্থী দেয়ার বিষয়টি এখনও নিশ্চিত নয়। দলীয় মনোনয়নের প্রশ্নে ওয়ার্ড আওয়ামীলীগের এই প্রবীণ রাজনীতিবীদই এগিয়ে থাকবেন বলে মনে করছেন স্থানীয়রা।
উল্লেখ্য যে, স্থানীয় আ. লীগে দীর্ঘ ৪০ বছর ধরে পোড়খাওয়া রাজনৈতিক ইঞ্জি. আনোয়ার প্রার্থী হিসেবে এমনিতেই অনেকের থেকেই এগিয়ে আছেন। স্থানীয় প্রভাবশালী, ব্যাক্তিগত জীবনে সৎ ও নিষ্ঠাবান রাজনীতিবিদ হিসেবে এলাকায় তথা গোটা উত্তরাতেই গ্রহণযোগ্যতা রয়েছে। তার অনুসারী নেতারা মনে করছে, আনোয়ার প্রার্থী হলে হাসিমুখে জয় নিয়ে ঘরে ফিরতে পারবেন তারা।
সবমিলিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে নব-গঠিত ৫১ নং ওয়ার্ডে গ্রহণযোগ্যতার বিচারে এগিয়ে রয়েছেন স্থানীয় রাজনীতিবীদ ইঞ্জিনিয়ার মোঃ আনোয়ারুল ইসলাম (আনোয়ার)।



উত্তরানিউজ২৪ডটকম / জি/তা

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা