bnp-join-3-party

২০ দলীয় জোটের সঙ্গে আরও তিনটি দল যুক্ত হয়েছে। এ নিয়ে দলটি এখন ২৩ দলীয় জোট হলো।

বিএনপির নেতৃত্বাধীন রাজনৈতিক জোটটিতে নতুন যুক্ত হওয়া তিনটি দল হলো, বাংলাদেশ জাতীয় দল, পিপলস পার্টি অব বাংলাদেশ ও মাইনোরিটি জনতা পার্টি।

বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে ২০ দলীয় জোটের বৈঠক শেষে এ তথ্য জানানো হয়।

বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মরহুম জাতীয় নেতা মশিয়ুর রহমান যাদু মিয়ার মেয়ে রিটা রহমানের নেতৃত্বাধীন পিপলস পার্টি অব বাংলাদেশ, সৈয়দ এহসানুল হুদার নেতৃত্বাধীন জাতীয় দল এবং সুপ্রীতি কুমার মণ্ডলের নেতৃত্বাধীন মাইনোরিটি জনতা পার্টি বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ২০ দলীয় জোটের সঙ্গে যুক্ত হয়েছে।

গতকালের বৈঠকে ১০ মাস পর যোগ দেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহমেদ।

তিনি বলেন, আমরা মনে করি, খালেদা জিয়াকে চিকিৎসা সম্পূর্ণ না করে একটি নির্জন ও পরিত্যক্ত কারাগারে নিয়ে যাওয়াটা তাকে হত্যার ষড়যন্ত্র। আমরা অবিলম্বে তার মুক্তির দাবি জানাচ্ছি।

বৈঠকে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, জামায়াতে ইসলামীর আবদুল হালিম, জমিয়তে উলামায়ে ইসলামের মাওলানা নুর হোসেইন কাসেমী, মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, মাওলানা মহিউদ্দিন ইকরাম,  বিজেপি আন্দালিব রহমান পার্থ, খেলাফত মজলিসের আমির মাওলানা মুহাম্মদ ইসহাক, আহমেদ আবদুল কাদের, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এলডিপির রেদোয়ান আহমেদ, জাগপার তাসমিয়া প্রধান, এনডিপির ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, মুসলিম লীগের এ এইচ এম কামরুজ্জামান খান, পিপলস লীগের গরীবে নেওয়াজ, ইসলামিক পাটির আবু তাহের চৌধুরী, ন্যাপ ভাসানীর আজহারুল ইসলাম , ন্যাপের এমএন শাওন সাদেকী, ইসলামী ঐক্যজোটের মাওলানা আবদুল করিম প্রমুখ।



উত্তরানিউজ২৪ডটকম / জি/তা

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা