Kader

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ওয়াশিংটনভিত্তিক লবিস্ট নিয়োগ করেছে। বাংলাদেশ কোন পাকিস্তান, আফগানিস্তান বা সুদান, ইরাক, সিরিয়া না। এখানকার সমস্যা আমরা এখানে সমাধান করব।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের ১০ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

লবিস্ট নিয়োগের জন্য বিএনপি এত টাকা কোথায় পায়? এমন প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি লবিস্ট নিয়োগ করেছে যুক্তরাষ্ট্রকে দিয়ে আমাদের চাপ দিতে। লবিস্ট নিয়োগের জন্য বিএনপি এত টাকা কোথায় পায়? আমি স্পষ্টভাবে বলতে চাই, আমাদের ভিত্তি জনগণ এবং আমাদের শেকড় দুর্বল নয়। আমাদের গণভিত অনেক শক্তিশালী। বাংলাদেশের জনগণ ছাড়া আমরা অন্য কারো চাপের কাছে নতিস্বীকার করব না।’

তিনি বলেন, ‘জাতিসংঘ সর্বোচ্চ আন্তর্জাতিক ফোরাম। তাদের আমন্ত্রণে বিএনপি যেতেই পারে। এ বিষয়ে আমাদের কোনো আপত্তি নেই। তবে অন্য কিছু বিষয়ে আমার আপত্তি আছে।’

বিএনপির প্রতি তিনটি প্রশ্ন ছুড়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘তিনটি প্রশ্নের জবাব আমি এখনো পাইনি।

প্রথমত, ৭৫ এ জাতির পিতা বঙ্গবন্ধুকে খুন করার পর তার হত্যাকারীদের সংবিধানের পঞ্চম সংশোধনী এনে বিএনপি কেন ইনডেমনিটি দিয়েছিল?

দ্বিতীয়ত, বাংলাদেশে বিনা পয়সায় যে সাবমেরিন কেবল আসার কথা, বিএনপি কেন তা প্রত্যাখ্যান করেছিল?

তৃতীয়ত, বেগম জিয়ার মামলার রায়ের তারিখ ঘোষিত হয়েছিল ৮ ফেব্রুয়ারি। তার আগে হঠাৎ করে গঠনতন্ত্র থেকে ৭ ধারা কেন বাদ দিয়েছিল তারা?

সামাজিকভাবে দুর্নীতিগ্রস্ত প্রমাণিত হলে তিনি বিএনপি নেতা হতে পারবেন না জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ৭ ধারায় ছিল কেউ দুর্নীতির দায়ে দণ্ডিত হলে, উন্মাদ হলে, দেউলিয়া হলে, সামাজিকভাবে দুর্নীতিগ্রস্ত প্রমাণিত হলে তিনি বিএনপি নেতা হতে পারবেন না। বিএনপি তাদের গঠনতন্ত্র থেকে এই ধারা দিয়েছে। এগুলো বাদ দেয়ার কারণ তারা আত্মস্বীকৃত দুর্নীতিবাজ।

আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের চেয়ারম্যান লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য মনোনয়ন প্রত্যাশী ড. আনোয়ার হোসেন খান, কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. ফজলুর রহমান রহমান প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা