BNP

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসনে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি। এক প্রতিবেদনে এমনই খবর প্রকাশ করেছে মার্কিন সংবাদমাধ্যম পলিটিকো। 

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর ২০১৮) পলিটিকো এ খবর প্রকাশ করেছে।

ব্লু স্টার স্ট্রাটেজিকস এবং রাস্কি পার্টনারস নামে দুটি প্রতিষ্ঠানকে হোয়াইট হাউজে নিয়োগ দেওয়া হয়েছে বলে পলিটিকোর খবরে জানানো হয়।

এজন্য আগস্ট মাসে ব্লু স্টারকে ২০ হাজার ডলার পরিশোধ করা হয়েছে। এছাড়া বছরের বাকি মাসগুলোতে ওই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার ডলার করে পরিশোধ করা হবে। রাস্কি পার্টনার্স ব্লু স্টারের সাব-কন্ট্রাক্ট হিসেবে কাজ করবে। এই প্রতিষ্ঠানটি আগস্টের জন্য পাবে ১০ হাজার ডলার এবং বাকি মাসগুলোর জন্য পাবে ১৫ হাজার ডলার।

বিএনপির পক্ষ থেকে আব্দুল সাত্তার ব্লু স্টারের সঙ্গে যোগাযোগ করেছেন বলেও প্রতিবেদনে বলা হয়। আবদুস সাত্তার নামে বাংলাদেশে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার একজন একান্ত ব্যক্তিগত সহকারী রয়েছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের যুক্তরাষ্ট্র সফরের সময় হোয়াইট হাউসে লবিস্ট নিয়োগের এ খবর প্রকাশ পেলো।

তবে আবদুস সাত্তার এ বিষয়ে তার সম্পৃক্ততার কথা অস্বীকার করেছেন। তিনি গণমাধ্যমকে বলেন, ‘ওরা হয়তো আমার নামটি ভুল করে দিয়েছে। আমি প্রশাসনিক কিছু কাজ করে থাকি। দলীয় কোনো কাজের সঙ্গে সম্পৃক্ত নই। বিষয়টি আমিও জানতে পেরেছি। তবে আমার সম্পৃক্ততা থাকার বিষয়টি সঠিক নয়।’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনও এ ব্যাপারে কিছু জানেন না বলে জানিয়েছেন। এগুলো নিয়ে ঢাকায় কোনো আলোচনা হয় না বলেও জানান তিনি।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও দলের চেয়ারপারসনের মুক্তির দাবি নিয়ে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করে যাচ্ছে বিএনপি। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১১টায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব বিষয় নিয়ে যুক্তরাষ্ট্রে জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে।



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা