Body-Shavin400.jpg

দৈনন্দিন জীবনে পরিচ্ছন্নতা থাকাটা জরুরি আর তাই আমরা চেষ্টা করি নিজেদের যথাসম্ভব পরিচ্ছন্ন রাখার। কিন্তু প্রায় সময় আমরা নিজেদের গোপন অঙ্গের প্রতি উদাসী থাকি। আমরা বুঝতে পারি না যে শরীরের অন্যান্য অঙ্গের তুলনায় সেইসব অঙ্গের প্রতি দিতে হয় বিশেষ দৃষ্টি। নাজুক অঙ্গগুলোর যত্ন নিতে হয় অত্যন্ত সতর্কতার সাথে।

আপনার গোপন অঙ্গের যত্নে আপনি ব্যবহার করতে পারেন কয়েকটি উপযোগী প্রসাধনী যা আপনার স্কিনের জন্য প্রযোজ্য। পাউডার, লোশন, ফোম/স্প্রে জাতিয় প্রসাধনী নির্বাচন করুন। অয়েলি স্কিনের জন্য পাউডার জাতিয় প্রসাধনী নির্বাচন করাই উত্তম। রুক্ষ স্কিনের জন্য লোশন, ফোম/স্প্রে জাতিয় প্রসাধনী ব্যবহার করা যায়। এসব প্রসাধনীর মধ্যে রয়েছে ক্লিন অ্যান্ড ড্রাই ভেজাইনাল পাউডার,ক্লিন অ্যান্ড ড্রাই ভেজাইনাল লোশন, ক্লিন অ্যান্ড ড্রাই ভেজাইনাল ফোম/স্প্রে, ভি ওয়াশ এক্সপার্ট ইনটিমেন্ট হাইজিন।

 

পাউডার জাতিয়

আপনার ভেজাইনাল রোগ মুক্ত রাখতে এবং উজ্জ্বল ও আদ্র রাখতে আপনি পাউডার জাতিয় প্রসাধনী ব্যবহার করতে পারেন। গোসলের পর ব্যবহার করাটাই উত্তম। সকল প্রকার ব্যাকটেরিয়া থেকে সুরক্ষিত রাখবে। আর তাই আপনি নিশ্চিন্তে বব্যবহার করতে পারেন।

 

জেল জাতিয়

কিছু প্রসাধনী আছে যেগুলো জেল জাতিয় হয়ে থাকে। এই সকল প্রসাধনী গোসলের সময় ব্যবহার করতে হয়। আপনার ভেজাইনাল পরিচ্ছন্ন এবং সুরক্ষিত রাখতে জেল জাতিয় প্রসাধনী ব্যবহার যেকোনো স্কিনের জন্যই নিরাপদ।

 

লোশন জাতিয়

লোশন জাতিয় প্রসাধনী সাধারণত রুক্ষ স্কিনের জন্যই সুবিধাজনক। এটা স্কিনকে করে নরম, ব্যকটেরিয়া মুক্ত রাখে।



উত্তরানিউজ২৪ডটকম / আ/ম

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা