uttara lake

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) পরিচালিত উত্তরা ৫নং সেক্টরস্থিত লেক খনন, স্লাজ অপসারণ ও তীর সংরক্ষণ প্রকল্পের দক্ষিণাংশের কাজ ৮০ শতাংশ সম্পন্ন হয়েছে। গেল সপ্তাহের শেষ দিন উত্তরা ৫নং সেক্টরের উত্তরা লেকের দক্ষিণাংশ পরিদর্শনে গেলে এ তথ্য জানান প্রকল্পটির সাইট ইঞ্জিনিয়ার মোঃ বিপ্লব হোসেন। চলতি সপ্তাহের মধ্যে এই অংশের সম্পূর্ণ কাজ সম্পন্ন হবে বলে জানান তিনি। এসময় উত্তরা নিউজের প্রতিনিধিকে প্রকল্পের খুটিনাটি তথ্য প্রদান করেন প্রকল্পের তত্ত্বাবধায়নের কাজে নিয়োজিত থাকা মোহাম্মদ আজাদ। তিনি বলেন, আমরা আশা করছি আগামী ৭-১০ দিনের মধ্যে দক্ষিণাংশের এই অংশটির কাজ পুরোপুরিভাবে সম্পন্ন হয়ে যাবে। শুধুমাত্র একটি ব্লক ছাড়া অন্যান্য সবগুলো ব্লকের কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বাকী একটির কাজ শেষ হলেই লেকের পার দিয়ে শোভাবর্ধনের জন্য ফুলের চারা রোপন করা হবে।
রাজউক পরিচালিত উত্তরার এই লেক খনন, স্লাজ অপসারণ ও তীর সংরক্ষণ কাজের সময়সীমা ১২ (বার) মাসের কথা উল্লেখ থাকলেও, কাজ শেষ করতে অধিক সময় লাগার কারণ হিসেবে জানতে চাইলে মোহাম্মদ আজাদ বলেন, আসলে বৃষ্টির কারণে দীর্ঘ সময় র্কমস্থানে পানি জমে থাকার কারণে শ্রমিকরা কাজে নামতে পারেনি। ফলে যথাসময়ে কাজ করাও সম্ভব হয়নি। এ কারণে ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোর অনেকটা ক্ষতির সম্মুখীন হয়েছে। আমরা চেষ্টা করেছি প্রকল্পের কাজ দ্রুত সম্পন্ন করে উত্তরাবাসীদের জন্য একটি উন্মুক্ত করা হবে। আমাদের সেই চেষ্টার স্বরূপ হিসেবেই বলা যায়, দ্রুত প্রকল্পের দক্ষিণের এই অংশটি কাজ সম্পন্ন হয়েছে এবং অন্যদিকে যে অংশটি রয়েছে, সেটির কার্যক্রমও এগিয়ে চলছে।
উল্লেখ্য যে, উত্তরা ৫নং সেক্টরের দুই অংশ জুড়ে চলছে রাজউকের লেক খনন, স্লাজ অপসারণ ও তীর সংরক্ষণ কাজ। ৫নং সেক্টর ব্রীজের দুই পাশ যথাক্রমে উত্তর ও দক্ষিণ অংশ নিয়ে এই কার্যক্রম চলে আসছে। দক্ষিণের অংশের তুলনায় উত্তরের অংশটির আয়তন অধিক বড় ও র্দীর্ঘায়িত। বর্তমানে দক্ষিণের



উত্তরানিউজ২৪ডটকম / মোহাম্মদ গাজী তারেক (স্টাফ রিপোর্টার)

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা