iubat

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৮০ তম ওরিয়েন্টেশন প্রোগ্রাম পালন করল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)। গত ১৫ এবং১৭  জানুয়ারি তুরাগ নদীর তীরে পার্ক ও লেক সম্বলিত  আইইউবিএটির দৃষ্টি নন্দন গ্রিন ক্যাম্পাসের অডিটরিয়ামে   ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে স্প্রিং ২০১৯   সেমিস্টারে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের জন্য ওরিয়েন্টেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে নতুন শিক্ষার্থীদের আইইউবিএটি'র  মিশন, ভিশন, একাডেমিক নিয়ম, ক্যারিয়ার সার্ভিস, গ্রন্থাগার, আইটি, ক্লাব অ্যাক্টিভিটি ও অন্যান্য সুযোগ-সুবিধা নিয়ে ভিডিও চিত্র দেখানো হয় এবং বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে ধরা হয়।

অনুষ্ঠানে  স্বাগত বক্তব্যে  বিশ্ববিদ্যালয়ের পরিচিতি তুলে  ধরেন   রেজিস্ট্রার অধ্যাপক মো. লুৎফর রহমান।

আইইউবিএটি'র উপাচার্য অধ্যাপক ড.আব্দুর রবের সভাপতিত্বে নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামূলক বক্তব্য দেন  উপ-উপাচার্য অধ্যাপক ড.হামিদা আখতার বেগম,কোষাধ্যক্ষ  অধ্যাপক সেলিনা নার্গিস ,প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম,কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো: শহীদুল্লাহ মিয়া,ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক সিরজউদ্দৌলা শাহীন,কলেজ অফ  আর্টস এন্ড সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল খায়ের,  অধ্যাপক ড. এ জেড এ সাইফুল্লাহ, অধ্যাপক ড. এম এ হক,  অধ্যাপক উৎপল কান্তি দাস,  কাজী খালেদ সাম চিসতি, আবদুল্লাহ আল ইউসুফ খান, সুবাশিষ দাস বালা এবং  শেইখ এরশাদ হোসেন সহ অন্যান্য অধ্যাপকগণ।

সভাপতির বক্তব্যে উপাচার্য নবীন ছাত্র-ছাত্রীদেরকে অভিনন্দন জানান এবং  নবীন শিক্ষার্থীদের সুখী-সমৃদ্ধ বাংলাদেশের রূপায়ণে নিবেদিত হতেও আহ্বান জানান।

অনুষ্ঠানে সকল বিভাগের বিভাগীয় প্রধান, ডাইরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষকবৃন্দ, অ্যালামনাই, কর্মকর্তা, কর্মচারী  উপস্থিত ছিলেন। পরিচয় পর্ব শেষে  শিক্ষার্থীদের  অংশগ্রহণে  এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

দেশের অন্যতম সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) শুরু হয়েছিল ১৯৯১ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও আইবিএর সাবেক পরিচালক এবং শিক্ষাবিদ প্রফেসর ড. এম আলিমউল্যা মিয়ান স্বনামধন্য এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা। 



উত্তরানিউজ২৪ডটকম / নিজস্ব প্রতিবেদক

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা