gas line lickage at uttara

উত্তরায় বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটিএ) নির্মানাধীন পাইলিংয়ের কাজ করার সময় তিতাসের গ্যাসের লাইন কেটে গিয়ে বিপুল পরিমান গ্যাস নির্গত হওয়ার ঘটনা ঘটেছে। এসময় ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও বিমানবন্দর সড়কে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়। তবে, এতে করে বড়ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় উত্তরাবাসী।

এদিকে, এ ঘটনায় উত্তরা ও টঙ্গী অঞ্জলের তিতাস গ্যাসের 'বলগেট সুইচ' গ্যাস লাইন বন্ধ করে দেওয়ার পর সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের সকল ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে উঠে।

আজ বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার ৩৫ মিনিটের সময় ঢাকা ময়মনসিংহ মহাসড়ক উত্তরা হাউজ বিল্ডিং বাসস্ট্যান্ড সংলগ্ন বিজিবি মার্কেটের সামনে তিতাস গ্যাসের লাইন কেটে গেলে এঘটনা ঘটে।

উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর সিনিয়র স্টেশন অফিসার মো: শফিকুল ইসলাম আজ রাতে  ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ বৃহস্পতিবার বিকেল ৪টা ৩৫ মিনিটের সময় ঢাকা ময়মনসিংহ মহাসড়ক উত্তরা হাউজ বিল্ডিং বাসস্ট্যান্ড সংলগ্ন বিজিবি মার্কেটের সামনে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটিএ) মাটি খুড়া খুড়ি পাইলিংয়ের কাজ করার সময় তিতাস গ্যাসের লাইন  কেটে যায়। এসময় বিকট শব্দ হয়ে প্রচন্ড বেগে বিপুল পরিমানে গ্যাস নির্গত হতে শুরু করে। পরে খবর পেয়ে উত্তরা ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালায়। এ সময় ফায়ার সার্ভিস,তিতাস গ্যাসের কর্মকর্তা,ডেসকোর কর্মকর্তা ও কর্মচারী এবং পুলিশ সদস্যরা দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন। পরবর্তীতে আজ বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে উত্তরা ও টঙ্গীর  গ্যাস  লাইন সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়া হলে সব কিছু স্বাভাবিক হয়ে উঠে। পরে সন্ধ্যা ৭টার দিকে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের সকল ধরনের যানবাহন চলাচল স্বাভাবিক হয়ে উঠে। পরবর্তীতে তিতাস গ্যাসের 'উর্ধ্বতন কর্মকর্তাদেরকে বিষয়টি অবহিত করা হলে তারা সেটি জরুরী ভিত্তিতে তারা গ্যাস লাইন বন্ধ করে দেয়।

তিনি আরো জানান, ফায়ার সার্ভিসের দক্ষতার কারণে ঘটনাটি ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেল। আজ বিকেল ৪টা ৩৫ মিনিট থেকে শুরু করে সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও বিমানবন্দর সড়কে সকল ধরনের গাড়ি চলাচল বন্ধ ছিল। এসময় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। দূও পাল্লার বাসযাত্রীরা এসময় চরম ভোগান্তি আর হয়রানীর শিকার হন।  

উল্লেখ্য গত ৫ অক্টোবর রাত ১১টার দিকে  প্রায় একই জায়গায় নির্মানাধীন মাটি খোড়াখুড়ি পাইরংয়ের কাজ করার সময় ইতি পূর্বে এধরনের আরো একটি ঘটনা ঘটেছিল।



উত্তরানিউজ২৪ডটকম / এস.এম.মনির হোসেন জীবন

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা