iubat-national-road-day2018

উত্তরা নিউজ ডেস্ক: গত ২৪ অক্টোবর (বুধবার) ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার এন্ড টেকনোলজি (আইইউবিএটি), ট্রাফিক উত্তর ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এর যৌথ উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৮ সচেতনতা কর্মশালা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর ডেপুটি পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) প্রবীর কুমার রায় (পিপিএম)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিগ্রেডিয়ার জেনারেল ড. মো: জাহিদ হোসাইন (অবঃ), ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ট্রাফিক উত্তর বিভাগ) এর অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ জিন্নাত আলী মোল্লা, উত্তরা ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনার জুলফিকার আলী এবং বিআরটিএ’র সহকারী পরিচালক (প্রকৌশলী) শহীদুল আজম।


আইইউবিএটি এর অডিটোরিয়ামে কর্মশালাটির সভাপতিত্ব করেন আইইউবিটি এর উপাচার্য প্রফেসর ড. আবদুর রব এবং স্বাগত বক্তব্য প্রদান করেন আইইউবিএটির সহযোগী অধ্যাপক এবং মাস্টার অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের কো-অর্ডিনেটর কাজী খালেদ শামস চিশতি।


এসময়, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ট্রাফিক আইন সম্পর্কে সচেতন করার ল¶্যে ডিএমপি ট্রাফিক বিভাগের ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শন করা হয়। রাস্তায় চলাচলের নিয়মকানুন (রাস্তা পারাপারে ফুটওভার ব্রীজ ব্যবহার, জেব্রা ক্রসিং ব্যবহার) বাস স্টপেজ ব্যবহার, সড়ক দুর্ঘটনার কারণ, যানজটের কারণ, সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনে করণীয় সহ ইত্যাদি বিষয়ে সচেতনতা কর্মসূচী ও প্রশি¶ণ কর্মশালার বিস্তারিত তুলে ধরা হয়।


সভাপতিত্বের বক্তব্যে আইইউবিটি এর উপাচার্য প্রফেসর ড. আবদুর রব বলেন, রাস্তা পারাপার, সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, যানজট নিরসন, বাস স্টপেজ ব্যবহার এবং মটরযান আইন সম্পর্কে ছাত্র-ছাত্রীদের সচেতন করার ল¶্যইে আমাদের এই আয়োজন। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।


আইইউবিএটি, ট্রাফিক উত্তর ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এর যৌথ উদ্যোগে আলোচনা সভাটিতে উপস্থিত ছিলেন আইইউবিএটি এর রেজিস্ট্রার, বিভিন্ন বিভাগের বিভাগের ডিন, পরিচালক, কো-অর্ডিনেটর, শি¶ক-শিক্ষার্থীবৃন্দ, এ্যালুমনাই ও বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারীসহ আগত অতিথিবৃন্দ।



উত্তরানিউজ২৪ডটকম / গাজী তারেক

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা