gold bar photo - uttaranews24

ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১ কেজি ওজনের ৭ পিস মোট ৭ কেজি সোনাসহ মালয়েশিয়ার নাগরিক চীনা বংশোদ্ভূত চ্যান গি কিয়ং (৪৭ কে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা। উদ্বারকৃত সোনার বাজার মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা।


রোববার দিবাগত রাতে বিমানবন্দরের ১১ নম্বর বোর্ডিং ব্রিজ এলাকা থেকে ৭ কেজি সোনা উদ্বার করা হয়।
আজ সোমবার দুপুরে ঢাকা কাস্টম হাউসের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী সোনা আটকের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


তিনি জানান, রোববার দিবাগত রাত ১০টার দিকে মালিন্দো এয়ারের একটি বিমান ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। আর ওই বিমানের যাত্রী ছিলেন মালয়েশিয়ার নাগরিক চীনা বংশোদ্ভূত চ্যান গি কিয়ং (৪৭)। বিদেশী নাগরিক যাত্রী চ্যান গি কিয়ং রাত সাড়ে ১০টার দিকে বিমান থেকে নেমে বাহিরে বের হচিছল। তখন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে নজরদারি রাখে। পরে বিমানবন্দরের ১১ নম্বর বোর্ডিং ব্রিজ এলাকা দিয়ে যাত্রী চ্যান গি কিয়ং বের হবার সময় কাস্টমস কর্মকর্তারা তাকে সন্দেহজনক হওয়ায় আটক করে। পরে যাত্রীর শরীর তল্লাশি করে তার শার্টের নিচে থাকা স্যান্ডো গেঞ্জির ভেতর একটি জ্যাকেটের ভেতরে কার্বন পেপার দিয়ে মুড়ানো হলুদ রংয়ের টেপ দিয়ে প্যাঁচানো লুকায়িত অবস্থায় ১ কেজি ওজনের ৭ পিস (মোট ৭ কেজি) সোনার বার পাওয়া যায়। জব্দকৃত সোনার বাজার মূল্য প্রায় সাড়ে ৩ কোটি টাকা।


ঢাকা কাস্টমস হাউজের কর্মকর্তারা আজ আরো জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃত যাত্রী মালয়েশিয়ার নাগরিক চীনা বংশোদ্ভূত চ্যান গি কিয়ং সোনার আনার কথা ¯^ীকার করেছেন। জব্দকৃত ৭ কেজি সোনা কাস্টমস এর হেফাজতে আছে। এঘটনায় সোনা চোরাচালান কাস্টমস আইন ও বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলা রুজু করা হয়েছে। জিঞ্জাসাবাদ শেষে আটককৃত যাত্রী মালয়েশিয়ার নাগরিক চীনা বংশোদ্ভূত চ্যান গি কিয়ংকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।
আজ সোমবার সকালে বিমানবন্দর থানায় অফিসার ইনচার্জ (ওসি) নূরে আজম ঘটনার সত্যতা ¯^ীকার করেছেন।



উত্তরানিউজ২৪ডটকম / এস,এম,মনির হোসেন জীবন 

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা