nipun-roy

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষের মামলায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ ৭ জনের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সত্যব্রত শিকদার এ আদেশ দেন।

রিমান্ডে নেয়া অপর আসামিরা হলেন- ইউনুস মৃধা, আবুল হাশিম সবুজ, মামুন অর রশিদ, আরিফা সুলতানা রুমা, আমির হোসেন ও মহাসিন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কামরুল ইসলাম আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন।

অপরদিকে আসামিপক্ষে নিপুণ রায় চৌধুরীর বাবা অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ মিয়াসহ বেশ কয়েকজন রিমান্ড বাতিল চেয়ে জামিন শুনানি করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের রিমান্ডের ওই আদেশ দেন। শুনানির সময় আদালতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় উপস্থিত ছিলেন। নিপুণ রায় চৌধুরী তার পুত্রবধূ।

বৃহস্পতিবার রাজধানীর পল্টনের নাইটিংগেল মোড় থেকে নিপুণ রায় চৌধুরীকে গ্রেফতার করা হয়। আগেরদিন দুপুরে মনোনয়ন ফরম সংগ্রহের সময় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশের একটি পিকআপ ভ্যানসহ দুটি গাড়ি জ্বালিয়ে দেয়া হয়। সংঘর্ষে পুলিশের পাঁচ কর্মকর্তা, দু’জন আনসার সদস্যসহ ২৩ পুলিশ সদস্য আহত হন।

ওই ঘটনায় রাতে পুলিশ বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় তিনটি মামলা দায়ের করে। তিন মামলায়ই নিপুণ রায় চৌধুরীকে আসামি করা হয়েছে। বৃহস্পতিবার তিন মামলায় ৩৮ জনকে পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। আরও ২৭ জনকে সাত কার্যদিবসের মধ্যে যে কোনো তিন কার্যদিবস জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দেয়া হয়েছে।



উত্তরানিউজ২৪ডটকম / জি/তা

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা