uttara-18no-sector-manmovement-26102018

স্টাফ রিপোর্টার:  উত্তরা ৩য় প্রকল্পের ১৮ নং সেক্টরবাসীদের উদ্যোগে ২৬ অক্টোবর, শুক্রবার এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনের কারণ হিসেবে জানা যায়, ১৮ নং সেক্টরের দক্ষিন পাশে ১১, ১২ এবং ১৮ নং বিল্ডিং এর কোল ঘেঁষে যে প্রাকৃতিক জলাশয়টি রয়েছে সেটি উত্তরা ১৮ নং সেক্টররের একটি প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত স্থান। প্রাকৃতিক দৃষ্টিনন্দন জলাশয়টি দেখতে যতটা সুন্দর ততটা আরামদায়ক এই যে, এর শীতল বাতাসে সকাল-সন্ধ্যায় সেক্টরবাসীরা জলাশয়টি ঘিরে অবসর সময় পার করেন।

জানা যায়, বিনা নোটিশে জলাশয়টিতে বালু ভরাট করায় গত মাসের ১১ তারিখে মাননীয় গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন ও রাজউক চেয়ারম্যানকে ১৮ নং সেক্টর কল্যাণ সমিতির প¶ হতে ২ বার চিঠি দিয়ে অবহিত করা হয়। চিঠি দেয়ার পর কিছুদিন কাজ বন্ধ থাকলেও হঠ্যাৎ করে আবারও রাতের অন্ধকারে পুনরায় বালু ভরাটের কাজ শুরু হয়। এরই প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করেন উত্তরা ১৮ নং সেক্টর কল্যাণ সমিতি ও সেক্টরবাসীরা।

এলাকাবাসীর অভিযোগ, ৬,৬৩৬ ফ্ল্যাটের এই প্রকল্প এবং সরকারের জলাশয় ভরাট নিষেধাজ্ঞা উপে¶া দৃষ্টিনন্দন এই জলাশয়টিকে ভরাট করতে চায় একটি কুচক্রী মহল। আ্র তাই জলাশয় রক্ষায় সেক্টরবাসীরা এই মানববন্ধনের আয়োজন করেন। সেক্টরবাসীরা জানান, যে কোন মূল্যে ১৮ নং সেক্টরের সৌন্দর্যের প্রতীক জলাশয়টি রক্ষায় তারা বদ্ধ পরিকর।

এসময় মানববন্ধনটিতে বক্তব্য রাখেন উত্তরা সেক্টর-১৮ এর সাধারণ সম্পাদক জনাব নুরউদ্দীন, যুগ্ম সম্পাদক এম মাসুম বিল্লাহ্, মোস্তফা কামাল, পরিবেশ বিষয়ক সম্পাদক জনাব মোঃ আসাদুল হক, কার্যনির্বাহী সদস্য জনাব মন্জুর আহম্মেদ, মাইনুল ইসলাম, কোষাধ্য¶ জনাব এমরান হোসেন সহ আরও অনেকে।

পরে, সেক্টরকল্যাণ সমিতির নেতৃবৃন্দরা সেতু ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের এমপির নিকট স্মারকলিপি প্রদান করেন এবং রাজউক চেয়ারম্যান সহ গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী জলাশয়বেষ্টিত প্রজেক্টির পরিদর্শনে এসে মানববন্ধনে অংশগ্রহণকারীদের আশ্বাস দিয়ে বলেন, আগামী বুধবার আন্তঃমন্ত্রণালয় মিটিং এ বিষয়টি নিয়ে আলোচনা করা হবে। এসময় রাজউক চেয়ারম্যান সহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, অগ্রাধিকার ভিত্তিতে মধ্যবিত্তদের জন্য বানানো বাংলাদেশের একমাত্র আবাসন এই মেগা প্রজেক্টটি আগামী ১০ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক উদ্বোধন হবে বলে জানা যায়।



উত্তরানিউজ২৪ডটকম / মুহাম্মদ গাজী তারেক (স্টাফ রিপোর্টার)

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা