শর্টফিল্ম 'পায়রা'

"ধর্ম উপলদ্ধির বিষয়, ধর্ম মানবতার ঊর্ধ্বে নয়"-এই স্লোগান নিয়ে জাহিদ প্রীতম নির্মাণ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র "পায়রা"। মোশন ভাস্করের প্রযোজনায় চলচ্চিত্রটি সম্প্রতি ইউটিউবে মুক্তি দেওয়া হয়েছে।

"পায়রা"র গল্প মূলত আনোয়ার চাচা নামের একটি চরিত্রকে কেন্দ্র করে গড়ে উঠেছে। যেখানে অত্যন্ত ধার্মিক মানুষ আনোয়ার সাহেব। সব সময় তসবিহ হাতে চলাফেরা করেন। যখনই সুযোগ পান সৃষ্টিকর্তাকে ডাকেন। বাকি সময় এলাকার মানুষদের কাছে পেলেই ধর্ম সম্পর্কে বিভিন্ন রকম জ্ঞান দান করেন। এই যেমন কেউ একজন গলায় টাই বেঁধে তার সামনে হাজির হলো, অমনি আনোয়ার চাচা বলতে শুরু করেন, ইসলাম ধর্ম মতে টাই ব্যবহার করা হারাম। তবে ব্যতিক্রম শুধু নিজের ক্ষেত্রে। আনোয়ার চাচার বাসার কাজের ছেলেটির বোন অসুস্থ কিন্তু সে কারণে কাজের ছেলেটিকে ছুটি দিতে নারাজ তিনি। উল্টো নানা রকম জ্ঞান প্রদান করেন।

সম্প্রতি মোশন ভাস্করের ইউটিউব চ্যানেলে মুক্তি দেওয়া হয়েছে প্রায় পাঁচ মিনিট দৈর্ঘ্যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র "পায়রা"। জাহিদ প্রীতমের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন আনোয়ারুল আনার, সৈয়দ সামিউল হক ও আশিক। ছবিটি সম্পাদনায় ছিলেন অর্ণব হাসনাত ও চিত্রগ্রহণে ফারহান দ্বীপ।



উত্তরানিউজ২৪ডটকম / আর জে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা