salman shah

আগামী ৬ই সেপ্টেম্বর সালমান শাহর মৃত্যুবার্ষিকী। আর এই দিনটি আসার আগেই শুভাকাঙ্ক্ষীদের  মনে পড়ে খুব অল্প সময়ে বনে যাওয়া সুপারস্টারের কথা। তেমনি একজন তানভীন সুইটি। সালমান শাহর বিপরীতে ‘স্বপ্নের পৃথিবী’ শিরোনামের একটি নাটকে জুটি বেঁধে ছোট পর্দায় অভিনয় শুরু করেন এই অভিনেত্রী।

১৯৯৫ সালের দিকে এই নাটকের শুটিং হয় বলে জানান তিনি। প্রথম নাটকের শুটিংয়ের সেই সময় প্রসঙ্গে সুইটি বলেন, সালমান শাহর সঙ্গে আমার আগে থেকে পরিচয় ছিল। তবে সেই সময়ে চারদিকে তার যথেষ্ট তারকাখ্যাতি।

সুইটি বলেন, একজন মানুষের ভালো ব্যবহারের কারণেই তাকে আজীবন মনে রাখতে হয়। সালমান শাহর ব্যবহার প্রত্যেককে মুগ্ধ করতো। সেই মুগ্ধতা এখনো আমার কাটেনি।

সুইটি বলেন, সালমান শুটিং স্পটে আমাকে সে ম্যাডাম বলে ডাকা শুরু করে। এটির কারণ জানতে চাইলে সে মজা করে বলে ফিল্মের নায়িকাদের ম্যাডাম বলে ডাকি। সত্যি বলতে, সে সময়ে সে এত বড় তারকা হওয়ার পরেও আমার সঙ্গে স্বাচ্ছন্দ্যে অভিনয় করে। এমনকি তার স্ত্রী সামিরাকে বলে দেয় আমাকে সহযোগিতা করার জন্য। সামিরাও বেশ হেল্পফুল ছিল। তার অকাল মৃত্যুতে মর্মাহত হয়েছি।

সুই্যটি সম্প্রতি সরকারের উন্নয়নমূলক নতুন একটি প্রজেক্টে কাজ করেছেন এই অভিনেত্রী। পদ্মা ভাঙনের ফলে অনেকে ঘরবাড়ি হারিয়েছে। সরকার এই সব মানুষকে আশ্রয়কেন্দ্র তৈরি করে দিয়েছে। মৎস্য চাষ, গরুর খামারসহ বিভিন্ন প্রকল্পের জন্য সরকার তাদের ঋণ দিয়েছে। সরকারের উন্নয়নমূলক বিষয় নিয়ে এই প্রজেক্ট।

 
 


উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা