Ranveer

চোখে মুখে নৃশংসতার ছাপ। লোভ ও হিংসায় ভরপুর আলাউদ্দিন খিলজির চরিত্রটাকে পরদায় ফুটিয়ে তুলেছেন রণবীর সিং। ছবির অন্যান্য অভিনেতা-অভিনেত্রীদের থেকে একটু বেশি প্রশংসা পেয়েছেন তিনি। তবে এসব এখন অতীত। কারণ, এবার তাঁকে দেখা যাবে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক কপিল দেবের ভূমিকায়।

১৯৮৩ সালের ক্রিকেট ওয়ার্ল্ড কাপে ভারতীয় দলের জয় নিয়েই তৈরি হচ্ছে ছবি। পরিচালনা করছেন কবীর খান। সেখানে কপিল দেবের ভূমিকায় দেখা যাবের রণবীর সিংকে। ছবির মুক্তির দিনও নির্ধারিত হয়ে গেছে। ২০১৯ সালের ৩০ অগাস্ট ছবিটি মুক্তি পাবে বলে জানা গেছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে কবীর বলেছিলেন, ১৯৮৩ সালের ওয়ার্ল্ড কাপের সময় ছোট ছিলাম। তখন বুঝিনি, এই একটা জয় ভারতে ক্রিকেটের চেহারা বদলে দেবে। একজন পরিচালক হিসেবে আমার মতে এই জয় সম্ভব হয়েছিল শুধুমাত্র যুব ভারতীয় দলের সক্রিয়তা ও আবেগের জন্য। আর এই কাহিনি নিয়েই আমি কাজ করছি। সবথেকে ভালো বিষয় রণবীরকে কপিল দেবের ভূমিকায় দেখা যাবে। কপিল দেবের ভূমিকায় আমি আর কাউকে দেখতে পাইনি। স্ক্রিপ্টের কাজ শুরু হয়ে গিয়েছে।

শোনা যাচ্ছে, ছবির জন্য একমাত্র কপিল দেবের চরিত্রটাই ঠিক করা হয়েছে। বাকি কাস্টিং এখনও বাকি আছে। কবীরের কথায়, ১৯৮৩ সালের ঐতিহাসিক সেই ঘটনা নিয়ে কাজ করা সহজ নয়। এটার জন্য সময় লাগবে। কারণ, ভারতীয় দলের সেসব চরিত্র গোটা দেশে আর একটা খুঁজে পাওয়া কঠিন।



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা