Gono University

গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ থেকে পাসকৃত ৩০ জন শিক্ষার্থী বার কাউন্সিলের সনদ পাওয়ায় অর্ভ্যথনা দেওয়া হয়েছে। আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে এ সংবর্ধনা দেওয়া হয়।

আইন বিভাগের বিভাগীয় প্রধান মো. রফিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু বলেন, একসঙ্গে ৩০ জন শিক্ষার্থীর সনদ পাওয়া বিশ্ববিদ্যালয়ের জন্য গর্বের ও আনন্দের। নতুন সনদপ্রাপ্ত আইনজীবীদের উদ্দেশ্যে তিনি বলেন, একজন কৃষক থেকে শুরু করে বুদ্ধিজীবী যে কেউ আইনের দারস্থ হতে পারে। তাই বিচার বিভাগের সর্বত্র যাতে বাংলার ব্যবহার বৃদ্ধি পায় সেদিকে তোমাদের নজর দিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, গণ বিশ্ববিদ্যালয়ের শুরুতে শুধু বিজ্ঞানভিত্তিক বিষয় পড়ানো হতো। কিন্তু পরবর্তীতে ইংরেজি ও আইন বিভাগ চালুর অল্প সময়ের মধ্যে এ বিভাগ দুটির শিক্ষার্থী সংখ্যা বিজ্ঞানের শিক্ষার্থীদের সংখ্যাকে ছাড়িয়ে যায়। বর্তমানে চাকরির বাজারে এ বিভাগগুলোর শিক্ষার্থীরা খুব ভাল করছে। যা সত্যিই আশাব্যঞ্জক।

অনুষ্ঠানে ডিনগণ, বিভিন্ন বিভাগের প্রধান ও আইন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। পরে সনদপ্রাপ্ত নতুন আইনজীবীদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা