alor-dhara-pre-school

পৌষের আগমুহুর্তে হিম হিম সন্ধ্যায় নবান্নের নতুন ধানের পিঠার ঘ্রাণ আমাদের মনে করিয়ে দেয় গ্রাম বাংলার এই সময়ের কথা- মাঠ জুড়ে সোনালি ধান,কৃষকের মুখের হাসি, উঠোন জুড়ে ছড়ানো সোনার ধানে কৃষাণীর আনন্দময় কর্মব্যস্ততা। এ যেন নবান্নের উৎসবের এক মহাযজ্ঞ।

নগরের ব্যস্ত জীবনে গ্রাম বাংলার সেই মহাযজ্ঞের কিছুটা ছোঁয়া দিতেই গত ৮ ডিসেম্বর,২০১৮, ২১ অগ্রহায়ণ ১৪২৫, আলোর ধারা স্কুল আয়োজন করেছিল নবান্ন উৎসব সাথে পিঠার নিমন্ত্রণ ছিল সকলের জন্য। আলোর ধারা স্কুলের আয়োজন মানেই ছাত্র-শিক্ষক-অভিভাবকের এক মিলন মেলা। নবান্ন উৎসবে আবৃত্তি,গান,নৃত্য পরিবেশন করেছেন সম্মানিত অভিভাবকবৃন্দ ও স্কুলের শিক্ষার্থীবৃন্দ। 

আলোর ধারা স্কুল, আনন্দের এক রঙিন ফুল এই শ্লোগান নিয়ে যাত্রা শুরু করেছে ২০১৭ সালে, উত্তরা ১৩ নং সেক্টর, ০৫ নং রোডে। যাত্রালগ্ন থেকে শিক্ষারথীদের সৃজনশীল বিকাশ সাধনে নানাবিধ কাজ করে যাচ্ছে স্কুলটি। ২০১৮ সালে শুদ্ধ পঠন চর্চায় শিক্ষার্থিদের আগ্রহী করার লক্ষে স্কুলটি আয়োজন করে রিডিং কার্নিভাল বাংলা ও ইংরেজি । শিক্ষার্থীদের সাবলীল পঠনে উৎসাহিত করতে গত ৮ ডিসেম্বর নবান্ন উৎসবের পাশাপাশি আলোর ধারার আয়োজনে ছিল বিজয়ী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র প্রদান। আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে আলোর ধারার সকল আয়োজন এভাবেই এগিয়ে চলুক নব নব আয়োজনের মধ্য দিয়ে। 



উত্তরানিউজ২৪ডটকম / নিজস্ব প্রতিবেদক

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা