ju-news-reporter

 
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক  মো. আমির হোসেনের বিরুদ্ধে আইন ও রীতি ভঙ্গের অভিযোগ তুলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন উপাচার্যপন্থী শিক্ষকদের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’। 
 
বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান তারা। 
 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন  সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদ। এসময় তিনি বলেন, অ্যাক্ট অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সহায়তা করাই উপ-উপাচার্যের দায়িত্ব ও কর্তব্য। কিন্তু উপ-উপাচার্য  মো. অধ্যাপক আমির হোসেন বরাবরই স্বীয় গোষ্ঠী স্বার্থের জন্য উপাচার্যকে কোন ধরনের সহযোগিতা করছেন না। প্রথাগতভাবে তিনি কোন দলের সক্রিয় সদস্য হতে না পারলেও সেই রীতিকে অবজ্ঞা করে চলছেন। সর্বশেষ তিনি গত ৭ তারিখের সিন্ডিকেটের নিয়মিত সভায় যোগদান না করে অধ্যাপক শরিফ এনামুল কবিরের সঙ্গে সভা বর্জন করেন। যা আইন ও রীতি বিরুদ্ধ কাজ। এ অবস্থায় উপ-উপাচার্যের দায়িত্ব পালনে নৈতিক অবস্থান হারিয়েছেন অধ্যাপক আমির হোসেন। এই বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য তিনি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের দৃষ্টি আকর্ষণ করেন।
 
পূর্ব ঘোষণা ছাড়া সিন্ডিকেট প্রতিহত করার চেষ্টা ও সিন্ডিকেট সদস্য ও বাংলাদেশ কৃষকলীগের সভাপত মোতাহার হোসেন মোল্লাকে সভায় ঢুকতে না দেওয়া ও লাঞ্ছিত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় সংবাদ সম্মেলনে।   
 
সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক মো. আমির হোসেনকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। 


উত্তরানিউজ২৪ডটকম / জাবি প্রতিনিধি

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা