obaidul kader un24

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলার রায়ের পর বিএনপি সন্ত্রাসী দল হিসেবে স্বীকৃতি পেয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১২ অক্টোবর) পদ্মা সেতুর শরীয়তপুর-মাদারীপুর সীমান্তবর্তী এলাকায় কাজের অগ্রগতি দেখতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ২১ আগস্টের রায়ের পর বিএনপি একটি সন্ত্রাসী দল হিসেবে আন্তর্জাতিকভাবে অবিহত হয়েছে। এই রায়ের মধ্য দিয়ে বিএনটি সন্ত্রাসী দল হিসেবে স্বীকৃতি পেয়েছে।

তিনি বলেন, বিএনপিকে আগেও কানাডার আদালত সন্ত্রাসী দল হিসেবে আখ্যা দিয়েছে। এখন এই রায়ের মাধ্যতে তা পরিষ্কার হয়েছে। এখন বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসময় পদ্মা সেতুর জাজিরা অংশে টোলপ্লাজার অগ্রগতি পরিদর্শন করেন।

ওবায়দুর কাদের জানান, ১৪ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুন্সীগঞ্জ, শরীয়তপুর ও মাদারীপুরের নানা কর্মসূচিতে অংশ নেবেন। তিনি পদ্মা সেতু প্রকল্পের অগ্রগতির উদ্বোধন ও পরিদর্শন করবেন এবং বিকেলে মাদারীপুরে জনসভায় বক্তব্য রাখবেন।

জা‌জিরার নাও‌ডোবা পদ্মা সেতুর টোল প্লাজা প‌রিদর্শনের সময় ওবায়দুল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কানাডা ও বাংলা‌দে‌শের আদাল‌তে প্রমাণ হ‌য়ে‌ছে বিএন‌পি এক‌টি সন্ত্র‌সী দল। বিএন‌পির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তা‌রেক রহমান ২১ আগস্ট গ্রে‌নেট হামলার মূল প‌রিকল্পনাকারী, তার ফাঁসি হওয়া উচিৎ। আর বিএন‌পি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ওই হামলার সা‌থে জ‌রিত আছে। তা‌কেও বিচা‌রের আওতায় আনা উচিত ‌ছিল।

তি‌নি ব‌লেন, ই‌তিম‌ধ্যে জা‌জিরা প্রা‌ন্তে পদ্মা সেতুর ৫টি স্প্যান বসা‌নো হ‌য়ে‌ছে। আর মুন্সীগঞ্জের মাওয়া এলাকায় ৪-৫ খুঁ‌টির উপর স্প্যান বস‌া‌নো হ‌বে।



উত্তরানিউজ২৪ডটকম / জি/তা

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা