sadek

মুহাম্মদ মাসুম বিল্লাহ :  প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে অন্যতম সেরা প্রতিষ্ঠান হিসাবে এশিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশ (এ ইউ বি) শিক্ষাসম্প্রসারণের সাথে সাথে শিক্ষার মান সমুন্নত রাখার মাধ্যমে যোগ্য গ্রাজুয়েট তৈরি করে যাচ্ছে। আর এক্ষেত্রে এ ইউ বি অত্যন্ত দায়িত্বশীলতার সাথে সেই কাজটি করে চলছে। সেজন্য এ ইউ বি এর প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক কে এবং বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ জানাই।

রবিবার, ১০ ডিসেম্বর, সকাল ১০.০০ টায় ঢাকার আশুলিয়া বঙ্গবন্ধু রোড সংলগ্ন স্থায়ী ক্যাম্পাসে এক অনারম্বর পরিবেশে অত্র ইউনিভার্সিটির ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করার পর অনুষ্ঠানটি উদ্বোধন করতে গিয়ে মাননীয় শিক্ষামন্ত্রী বলেন, আমি মহামান্য রাষ্ট্রপতি এবং সমগ্র শিক্ষাপরিবারের পক্ষ থেকে আপনাদের সবাইকে আমার আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। মহামান্য রাষ্ট্রপতি ও বিশ^বিদ্যালয়ের চ্যান্সেলর মোঃ আব্দুল হামিদের মনোনীত প্রতিনিধি হিসেবে আমার ওপর অর্পিত দায়িত্ব¡ পালনের এই সুযোগ অত্যন্ত গৌরব ও সম্মানের। শিক্ষামন্ত্রী তাঁর বক্তব্যে আরো বলেন ১৯৯৬ সালের প্রতিষ্ঠা লাভের পর এ ইউ বি মানসম্মত শিক্ষার প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে আসছে। তিনি বলেন বাংলাদেশে আজ উচ্চ শিক্ষার চাহিদা ও গুরুত্ব সর্বস্তরের জনসাধারণের কাছে খুবই স্পষ্ট। এ চাহিদা পূরণে এ ইউ বি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমার জানামতে এশিয়ান ইউনিভার্সিটি গ্রাম-গঞ্জের অবহেলিত দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের স্বল্প খরচে তাদের শিক্ষাদান করে থাকে। যে কারনে আমি বিশ্ববিদ্যালয়টির সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ আখতারুজ্জামান। তিনি তাঁর বক্তব্যে বলেন, আমি অনেক আগে থেকে এশিয়ান ইউনিভার্সিটির সাথে বিভিন্ন ভাবে জড়িত। এ ইউ বি বর্তমান যুগের সাথে সংগতি পূর্ণ আধুনিক ও বিশ^মানের শিক্ষাদান ও নৈতিক মূল্যবোধে উদ্বুদ্ধ করে এবং দেশপ্রেমে জাগ্রত করে একজন পরিপূর্ণ মানুষ তৈরিতে বিশেষ ভূমিকা রাখছে। আমি অত্র প্রতিষ্ঠানটির উত্তোরত্তর সাফল্য কামনা করছি। এছাড়া আরো বক্তব্য রাখেন এ ইউ বি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. জাফর সাদেক ও প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এনামুল হক খান। সমবর্তনে এ ইউ বির প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক তার বক্তব্যে বলেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ কে ধন্যবাদ জানাই সেই সাথে মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে অভিনন্দন ও সমবর্তনে উপস্থিত হওয়ার জন্য এশিয়ান পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।
ড. সাদেক আরো বলেন ১৯৯৬ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত শিক্ষাক্ষেত্রে যতটুকু অবদান রাখতে পেরেছি তার সুফল আমরা বিশ^ময় দেখতে পাই। তিনি বলেন এই সমবর্তনের সংবাদ মিডিয়ায় প্রচার হওয়ার পর বিশে^র নানা প্রান্তে ছড়িয়ে থাকা যারা এখান থেকে পড়াশোনা করে এখন তারা একটা প্রজিশন তৈরি করতে সক্ষম হয়েছে তাদের রেসপন্স দেখে আমি অভিভূত হয়েছি। সুদূর আমেরিকা, কানাডা, বেলজিয়াম, সুইজারল্যান্ড থেকেও আমার সাথে যোগাযোগ করেছে।

পরিশেষে শিক্ষার্থীদের প্রতি দেশ ও মানবসেবায় উদ্ধদ্ধ হওয়ার পরামর্শ দিয়ে সমবর্তন অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন।



উত্তরানিউজ২৪ডটকম / টি/কে

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা