real journalisth

গত ২৬ জানুয়ারী (শনিবার) ১৯ ইং তারিখ নেত্রকোণার কলমাকান্দা থানার কৈলাটী ইউনিয়ন পাগলা বাজার মোড়ে চারজন গণমাধ্যম কর্মী তাদের পেশাগত দায়িত্ব পালন করা কালে নির্যাতনের শিকার হয়। একটা কুচক্রী মহল হীন-উদ্দেশ্য চরিতার্থ করতে তাদেরকে প্রায় চব্বিশ ঘন্টা আটকে রেখে ভুয়া সাংবাদিক ধরা পড়েছে বলে সর্বমহলে বিভ্রান্ত ছড়িয়ে দেয়, এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমেও চলে আসে। এ তথ্য বিভ্রাট পরবর্তীতে বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ে।


গত ২৭ জানুয়ারী (রোববার) ১৯ ইং তারিখে ভুয়া সাংবাদিক পরিচয়ে আটক চার যুবক, সাংবাদিক পরিচয়ে কথিত চার যুবক আটক, শিরোনামে জাতীয় দৈনিক ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়, উক্ত সংবাদে চার সাংবাদিকের বিরুদ্ধে ভুয়া সাংবাদিকতা ও চাঁদাবাজীর অভিযোগ আনা হয় এবং তা প্রমাণের জন্য প্রাণপণ চেষ্টা করে একটি মহল। প্রকাশ থাকে যে, হামিদুর রহমান অভি দৈনিক দেশকাল, বিবিসি জার্নাল ডট কম, আল-আমিন, দৈনিক বাংলাদেশ সমাচার, দূর্জয় বাংলা ডট কম, সোলায়মান হোসেন রুবেল দৈনিক প্রভাতী খবর, প্রতিদিনের বাংলাদেশ ডট কম, ইলিয়াস আই টিভি অনলাইন , জাতীয় ও অনলাইন পত্রিকার নেত্রকোনা জেলা প্রতিনিধি হিসেবে নিয়োগ প্রাপ্ত, যার পর্যাপ্ত সত্যতা তাদের কাছে রয়েছে।


নির্যাতিত চার সাংবাদিক বলেন, আমরা দেশ ও জাতির কল্যাণে নিবেদিত, আমরা জনগণের মাধ্যম, তাদের সুঃখ দুঃখের কথা আমরা তোলে ধরি। আমরা আমাদের পেশাগত দায়িত্ব পালন করা কালে একটি কুচক্রী মহল তাদের হীন-উদ্দেশ্য চরিতার্থ করার লক্ষ্যে আমাদের জিম্মী করে ভুয়া প্রামাণ করার অপচেষ্টা করে, কিন্তু তারা সফল হতে পারেনি। আল্লাহর রহমতে আমরা ষড়যন্ত্রকারীদের কালো জাল ছিন্ন করে বের হয়ে এসেছি, আমাদের বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যে এবং ভিত্তিহীন আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমাদের বিরুদ্ধে যতই চক্রান্ত করা হোক না কেন আমরা সাদা কে সাদা আর কালো কে কালো বলবোই।


নির্যাতিত চার সাংবাদিকের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় সাংবাদিক নামধারী একটি চক্র নবীন সাংবাদিকদের সহজে মেনে নিতে পারেনা বিধায়ই এই হীনমন্যতাস্বরূপ তাদেরকে একটি চাঁদাবাজির অভিযোগে জড়িয়ে সকল মিডিয়ায় অপপ্রচার চালায়।

এ বিষয়ে স্থানীয় প্রবীণ সাংবাদিক শ্রী অরবিন্দ ধর তীব্র নিন্দা প্রকাশ করে বলেন, বিষয়টি খুবই লজ্জাজনক। আজকাল আমরাই যেন আমাদের শত্রু হয়ে যাচ্ছি। মাঝে মধ্যে আমাদের দ্বারা এমন আচরণ প্রকাশ পায়, আমরা ভুলেই যাই যে আমরা গণমাধ্যমকর্মী।



উত্তরানিউজ২৪ডটকম / জি/টি

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা