rajshahi

'যুবরাই লড়বে, সোনার বাংলা গড়বে' এই স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে যুবদের এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী নগরীর  ডিঙ্গাডোবায় এক মিলনায়তনে গত রবিবার থেকে (৬ জানুয়ারী ২০১৯) হতে বৃহস্পতিবার  (১০ই জানুয়ারী ২০১৯) পর্যন্ত যুবদের দক্ষতা বৃদ্ধিকরণে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
উক্ত প্রশিক্ষণে রাজশাহীর পুঠিয়া উপজেলার ১১ জন মেয়ে ও ৯ জন ছেলে সহ ২০ জন এবং রংপুর মিঠাপুকুর উপজেলার ১৩ জন মেয়ে ও ৯ জন ছেলে সহ ২২ জন, সর্বমোট ৪২ জন যুব  অংশগ্রহণ করে।

নেদারল্যান্ডের আইকেয়া ফাউন্ডেশনের অর্থায়নে অক্সফাম ইন বাংলাদেশ এর একটি প্রকল্প ই.ওয়াই.ডব্লিউ (ইম্পাওয়ার ইয়ুথ ফর ওয়ার্ক) এর বাস্তবায়নে  আর.ডি.আর.এস বাংলাদেশ এর পক্ষে ২ জেলার যুবরা সমাজের সমস্যা সনাক্তকরণ,সমাধানের উপায় ও দক্ষতা বৃদ্ধির বিষয়ে বাস্তবসম্মত প্রশিক্ষণ দেয়া হয়।

উল্লেখ্য, স্বেচ্ছাসেবী যুবরা নিজেদের বদলানোর মাধ্যমে অন্যদের বদলানোর প্রত্যয়  নিয়ে অল্প পরিসর থেকে শুরু করে ব্যাপক আকারে কাজ করে চলেছে। রেড ক্রিসেন্ট সোসাইটি, বিএনসিসি বা স্কাউটিং এর মত তারাও  এখন বিভিন্ন আঙ্গিকে ছড়িয়ে পড়েছে। যুবরা সুবিধাবঞ্চিত পথশিশু, প্রতিবন্ধী , স্কিল ডেভেলপমেন্ট , নেতৃত্ব চর্চা, শিল্পচর্চা সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে দখল রাখার চেষ্টা করে চলেছে।

বাংলাদেশ সরকাররের যুব নীতিমালা-২০১৭ মোতাবেক বাংলাদেশ সরকারকে উন্নয়নের হাতকে ত্বরান্বিত করে কর্মসংস্থান সৃষ্টি ও বেকারত্বের হার কমাতে তারা ভূমিকা রাখতে পারবে বলে তাদের প্রত্যাশা।



উত্তরানিউজ২৪ডটকম / আমানুল্লাহ আমান(রাজশাহী প্রতিনিধি)

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা