jamalpur-sananda-bari-high-school

 
জামালপুর দেওয়ানগঞ্জে সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ে পর্যাপ্ত শ্রেণিকক্ষ না থাকায় শিক্ষার্থীরা  চরম ভোগান্তিতে পড়েছে। অন্যদিকে শিক্ষকরাও বিষয়টি নিয়ে উদ্বিগ্ন।  পর্যাপ্ত ক্লাস রুম না থাকায় শিক্ষার্থীদের পাঠদানের পরিবেশ চরমভাবে বিঘ্নিত।  ফলে শিক্ষার্থীদের পড়ালেখার মান প্রশ্নবিদ্ধ বলে জানান স্কুলটির শিক্ষকরা।
Displaying 20181113_154241.jpg
 
(গত মঙ্গলবার) সরেজমিনে গিয়ে জানা যায়,  সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়,১৮৬৫ জন শিক্ষার্থী২২জন শিক্ষক,বিদ্যালয়ে ৪টি ভাবনে ১টি দুতলা,অপরটি একতলা,১টি সেড ঘর,শিক্ষকদের রুম সেমি পাঁকা টিন সেড,১০টি ক্লাস রুম,সেড ঘরটি জরাজীর্ণ হয়ে আছে,পাঁকা দালান গুলি ঝুকি পূর্ণ  অবস্থায় রয়েছে যে কোন মুহুর্তে দূর্ঘনা ঘটতে পারে। 
 
সহকারী শিক্ষক মঞ্জুরুল আলম উত্তরা নিউজ টুয়েন্টিফর ডটকমকে বলেন, সানন্দবাড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়  একটি আদর্শ স্কুল, সঠিক সময়ে খোলা হয় স্কুল, নিয়মিত ভাবে পাঠ্যদান, শিক্ষকদের আবেদন আমাদের স্কুল জামালপুর জেলা মধ্যে সেরা কারণ যে পরিমান আমাদের স্কুলে শিক্ষার্থী আছে তা জামালপুর জেলাতে নেই, স্কুলের সকল কার্যক্রম সঠিক ভাবে পরিচালিত হয়, শিক্ষার্থীদের ফলাফলও ভাল এ জন্য শিক্ষার্থীর সংখ্যা অনেক বেশী।তবে আমাদের স্কুলে ভবনে ব্যাপক সংকট।  বর্তমানে যে চারটি ভবণ নির্মাণাধীন রয়েছে তা দিয়ে কোন ভাবে শিক্ষার্থীদের পাঠদান চালিয়ে যাচ্ছি। যদি সরকার স্কুলের ভবনটির দিকে সু-দৃষ্টি দেয়, তবে স্কুলের শিক্ষার্থীদের মান উন্নয়ন বৃদ্ধি হবে আশা করা যায়। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার আজাদ উদ্দীন ভূইয়াকে অভিহিত করেছি। 
Displaying 20181113_154244.jpg
বহুমুখী উচ্চ বিদ্যালয়ের  প্রতিষ্ঠাতা (মৃত)সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক সরকার ও ফজলুল হক সরকার,বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দাতা:সাবেক চেয়ারম্যান আবু মন্ডল ও বহুমখী উচ্চ বিদ্যালয়ের সহকারী মাস্টার শামছুল হক।
 
১৯৫৭ সালে স্কুলের ভবণের জন্য জমি দাতা জমি দান করেন ২একর৫১শতাংশ। বর্তমান স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালনে আছেন আব্দুল কাদের সিদ্দিকী,এ বছর ২০১৮ তে জে,এস,সি পরীক্ষা দিয়েছেন ৪২১জন শিক্ষর্থী।এস,এস,সি টেস্ট পরিক্ষা দিয়েছেন ৩০৭জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে ২১৫জন শিক্ষার্থী,বাকী গুলো বিশেষ বিবেচনায় রাখা হয়েছে। স্কুলের ভবন ও ব্রেঞ্জ অতিরিক্ত না থাকায় শিক্ষর্থীদে পাঠদানে সমস্যা হচ্ছে, জানিয়েছেন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী গন ও শিক্ষার্থী বৃন্দ।


উত্তরানিউজ২৪ডটকম / জামালপুর  প্রতিনিধি

recommend to friends
  • gplus

পাঠকের মন্তব্য

ফেসবুকে আমরা